শিওরক্যাশের মাধ্যমে সুবিধাভোগীদের একাউন্টে পৌঁছে যাচ্ছে সরকারের অর্থ সহায়তা

   
প্রকাশিত: ১০:০১ পূর্বাহ্ণ, ১৭ মে ২০২০

করোনার প্রাদুর্ভাবে সারাদেশে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ দরিদ্র পরিবারকে ডিজিটাল উপায়ে সরাসরি নগদ অর্থ সহায়তা দিচ্ছে সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৪ মে (বৃহস্পতিবার) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রত্যেক পরিবারকে ঈদ উপহার হিসেবে আড়াই হাজার টাকা করে অর্থ প্রেরণ কর্মসূচির উদ্বোধন করেন।

এই কর্মসূচির আওতায়, রূপালী ব্যাংক শিওরক্যাশ ৮ লাখ পরিবারের মাঝে ২০০ কোটি টাকা সরাসরি সুবিধাভোগীদের মোবাইল একাউন্টে পৌঁছে দিচ্ছে। দেশব্যাপী শিওরক্যাশের এজেন্ট পয়েন্ট থেকে এই টাকা তুলতে কোনো খরচ লাগবে না।

সরকারের এই উদ্যোগের বিষয়ে রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোঃ ওবায়েদ উল্লাহ আল মাসুদ বলেন, “করোনা মহামারীতে এখন দেশের মানুষ একটি কঠিন সময় পার করছে। এই মুহূর্তে মাননীয় প্রধানমন্ত্রীর এই অনুদান কর্মহীন হয়ে পড়া মানুষদের জন্য একটি বড় সাহায্য। একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক হিসেবে এই কার্যক্রমে অংশগ্রহণের সুযোগ পেয়ে আমরা গর্বিত ও কৃতজ্ঞ।”

শিওরক্যাশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. শাহাদাত খান বলেন, “মাত্র কয়েক সপ্তাহের মধ্যে সারাদেশের সুবিধাভোগীদের একটি ডাটাবেজ প্রস্তুত করে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সরাসরি অর্থ বিতরণ আমাদের স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে একটি বড় সাফল্য। আমরা বিশ্বাস করি, এভাবে ডাটা, প্রযুক্তি ও অভিজ্ঞতার সমন্বিত ব্যবহারে আমরা মানুষের কাছে উন্নতর সেবা পৌঁছে দিতে পারব এবং দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে পারব।”

করোনা সহায়তার পাশাপাশি একই সময়ে রূপালী ব্যাংক শিওরক্যাশ প্রায় ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থীকে প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তির টাকা বিতরণ শুরু করেছে। ঈদের আগেই কোটি মায়ের একাউন্টে পৌঁছে যাবে এই টাকা।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: