এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

শিক্ষকদের অনলাইনে ক্লাস নেওয়ার আহবান ইবি উপাচার্যের

   
প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, ২৮ এপ্রিল ২০২০

বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির মধ্যে শিক্ষকদের অনলাইনে ক্লাস নেওয়ার আহবান জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। মঙ্গলবার (২৮ এপ্রিল) এক ভিডিও বার্তায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আইসিটি প্রদর্শিত পথে লাইভে ক্লাস, টিউটোরিয়াল, এ্যাসাইনমেন্ট পরিচালনার আহবান জানান তিনি।

ভিডিও বার্তায় তিনি বলেন, সারা পৃথিবী আজ ভয়াল করোনা ভাইরাসের আক্রমনে বিপর্যস্ত। বাংলাদেশও এই ভাইরাসের করাল গ্রাস হতে মুক্ত হতে পারেনি। জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে পুরো জাতি সাফল্যের সাথে এই পরিস্থিতি মোকাবেলা করছে।প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ইসলামী বিশ্ববিদ্যালয়ও সাহসিকতার সাথে এই পরিস্থিতি মোকাবেলা করে চলেছে।

তিনি আরও বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় এখন সেশন জট মুক্ত বিশ্ববিদ্যালয়। কিন্তু বর্তমান পরিস্থিতিতে আমারা সেশন জটের আশঙ্কা করছি। সেই তাড়না থেকে আইসিটি প্রদর্শিত পথে শিক্ষকদের লাইভে ক্লাস, টিউটোরিয়াল, এ্যাসাইনমেন্ট পরিচালনার আহবান জানাচ্ছি। এসময় কোর্স পরিচালনায় শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগীতা কামনা করেন তিনি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: