শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বৃদ্ধি পেতে পারে: মন্ত্রণালয়

                       
প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর, ২০২০

করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। আগামী ৩ অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা আছে। এদিকে দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার মতো অনুকূল পরিবেশ তৈরি না হওয়ায় ছুটি আরও বৃদ্ধি পেতে পারে।

তবে, ছুটি কত দিন বাড়ানো হবে সে বিষয়ে এখনও সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়নি বলে শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন। এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল হোসেন বলেন, ছুটি বৃদ্ধির বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। তিনি বলেন, ‘এ বিষয়ে কারিগরি কমিটির পরামর্শ এবং শিক্ষা মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।’ দেশে মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে সরকার গত মার্চের শেষ দিকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করে। বর্তমানে অফিস-আদালতের কার্যক্রম ধীরে ধীরে চালু হয়ে গেলেও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এখনও খুলে দেয়া হয়নি। পূর্বের ঘোষণা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার মেয়াদ আগামী ৩ অক্টোবর শেষ হচ্ছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


লাইফ স্টাইল

লাইফ স্টাইল

পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]