প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

শিপ্রা একটি স্পর্শকাতর কথা বলেছেন : র‌্যাব

   
প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, ১০ আগস্ট ২০২০

ছবি: ইন্টারনেট

শিপ্রা দেবনাথকে র‌্যাব জিজ্ঞাসাবাদ করেছে জানিয়েছে র‌্যাব। সোমবার সন্ধ্যায় র‌্যাব সদরদপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিষয়টি উল্লেখ করেন এলিট ফোর্সটির আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র লে. কর্নেল আশিক বিল্লাহ।

শিপ্রা দেবনাথকে র‌্যাব জিজ্ঞাসাবাদ করেছে জানিয়ে তিনি বলেন, ‘শিপ্রা একটি স্পর্শকাতর কথা বলেছেন। তা হলো- এটা তার জীবনের একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। যা তার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছে। জীবনের শেষ বিন্দু দিয়ে হলেও তিনি বিচার দেখে যেতে চান। প্রয়োজনে ন্যায়বিচারের স্বার্থে জীবনের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করবেন।’

‘এই ঘটনার পর তারা মানুষিকভাবে বিপর্যস্ত। এই কারণে তাদেরকে বিশদভাবে জিজ্ঞাসাবাদ শুরু করা সম্ভব হয়নি। তবে দ্রুতই তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে। এরপরই তিন অভিযুক্তের রিমান্ডের ক্ষণগননা শুরু হবে। কারণ একটি ঘটনার গুরুত্বপূর্ণ উপাদান হলো সাক্ষী। তেমনি মেজর সিনহা নিহতের ঘটনায় সিফাত ও শিপ্রা দেবনাথ অন্যতম সাক্ষী।’

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা রাশেদ খান। এ ঘটনায় এখন পর্যন্ত চারটি মামলা হয়েছে। এরমধ্যে সিনহার বোনের করা মামলার অন্যতম সাক্ষী সিফাত আজ জামিনে মুক্ত হয়েছেন। এছাড়া গতকাল শিপ্রা জামিনে মুক্ত হন। এর আগে সিফাত-শিপ্রার বিরুদ্ধে তিনটি মামলা করে পুলিশ। এরমধ্যে দুটি টেকনাফ থানায় অন্যটি রামু থানায়।

এদিকে তাদের বিরুদ্ধে যে তিনটি মামলা হয়েছে সেগুলো তদন্তের দায়িত্ব পেয়েছে র‌্য্যাব। অর্থাৎ, সিনহা নিহতের ঘটনায় যে চারটি মামলা হয়েছে সবগুলোর দায়িত্ব পেল এলিট ফোর্সটি।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: