প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে নাব্যতা সংকটে ফেরির পর লঞ্চ চলাচল বন্ধ

   
প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, ১৯ অক্টোবর ২০২০

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে নাব্যতা সংকটে এবার বন্ধ হলো লঞ্চ চলাচল। সোমবার (১৯ অক্টোবর) ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত লঞ্চ চলাচল এক দফা বন্ধ থাকে। পরে কিছুক্ষণের জন্য চালু হলেও আবার বন্ধ হয়ে যায় লঞ্চ চলাচল। এই রুটে চ্যানেলে নাব্য সংকটের কারণে পঞ্চম দিনের মত ফেরি চলাচল বন্ধ আছে। নাব্য সংকটে সোমবার লঞ্চ চলাচলও বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিএ এর সহকারী পরিচালক সাহাদাত হোসেন জানান, নাব্য সংকটের কারণে সকাল ৯টা পর্যন্ত কোন লঞ্চ চলেনি। পরে নদীতে জোয়ার এলে কিছু লঞ্চ ঘাট ছেড়ে যায়। কিন্তু, চ্যানেলের মুখে গিয়ে নাব্য সংকটে পড়ে কমপক্ষে পাঁচটি লঞ্চ আটকে যায়। এরমধ্যে দুইটি লঞ্চ বেশ কষ্ট করে গন্তব্যে পৌঁছাতে পেরেছে। এখনো আটকে আছে এমভি ফাহিম জাহিম এক্সপ্রেস, এমভি তপন এক্সপ্রেস ও এমভি শাওন এক্সপ্রেস।

তিনি আরো জানান, এই রুটের ৮৭ টি লঞ্চের মধ্যে গতকালও ৮০ টি লঞ্চ চলেছে যদিও বেশ কিছুদিন যাবৎ নাব্য সংকটে চলাচল করতে লঞ্চগুলোকে বেশ সমস্যায় পড়তে হচ্ছে। চ্যানেলে দুইটি ড্রেজার মেশিন দিয়ে ড্রেজিং করা হচ্ছে। নাব্য ফিরে এলে আবার লঞ্চ চলবে বলে জানান তিনি।

এদিকে, পঞ্চম দিনের মত এই রুটে ফেরি চলাচল বন্ধ আছে। বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, ১৫ অক্টোবর বিকাল চারটা থেকে নাব্য সংকটের কারণে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ আছে। বিআইডব্লিউটিএ এর ড্রেজিং বিভাগ থেকে আমাদের জানানো হয়েছে ড্রেজিং করে চ্যানেলে নাব্য ফেরাতে কমপক্ষে আরো তিন দিন সময় লাগবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: