প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

শিমুলিয়া ঘাটে নেই গাড়ির চাপ, ৪ ফেরি দিয়ে পারাপার করছে পণ্যবাহী ট্রাক

   
প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, ৫ এপ্রিল ২০২০

শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে যাত্রী ও যানবাহনের চাপ কম। পণ্যবাহী ট্রাক ও জরুরি প্রয়োজনে থাকা গাড়ি পার করছে ফেরিগুলো। বর্তমানে নৌরুটে চারটি ফেরি চলাচল করলেও যেকোন সময় ফেরি সংখ্যা কমিয়ে আনা হবে। গেল একদিন আগে এই নৌরুটে ঢাকামুখী যাত্রীদের বাড়তি চাপ থাকলেও বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে।

সেনাবাহিনী ঘাটে অবস্থান নিয়ে পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে রেখেছে। রবিবার (৫ এপ্রিল) সকাল থেকে এমন চিত্র মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে। শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক সাফায়েত আহম্মেদ জানান, বর্তমানে চারটি ফেরি চলাচল করছে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে। কিন্তু যেকোন সময় ফেরির সংখ্যা কমিয়ে আনা হবে।

যাত্রীবাহী কোন গাড়ি যাতে ঘাটে না আসে তারজন্য ঘাট এলাকায় সেনা বাহিনীর নজড়দারি বৃদ্ধি করা হয়েছে। যাত্রী ও যানবাহনের চাপ নেই। পণ্যবাহী ট্রাক ও জরুরি গাড়ির সংখ্যাও কম। কেউ যাতে অযথা ঘাটে ঘোরাফেরা না করে সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। গতকালের থেকে আজ যাত্রীদের সেরকম উপস্থিতি নেই তবে ঘাটে গনপরিবহন না থাকায় কিছু যাত্রী তারা মিশুক ও বেটারি চালিত অটো রিক্সা দিয়ে গন্তব্যে যাচ্ছেন বলে জানান তিনি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: