শিরোপা জিতে মৌসুম শুরু বার্সার

                       
প্রকাশিত: ১১:৩৫ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর, ২০২০

লা লিগায় মাঠে নামার আগেই জুয়ান গাম্পার ট্রফি জিতে নিয়েছেন মেসি-গ্রিজম্যানরা। বার্সেলোনা ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় এবং সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে মৌসুমের শুরুতে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা। ক্যাম্প ন্যু’তে অ্যান্তোনিও গ্রিজম্যানের করা একমাত্র গোলে এলচেকে হারিয়ে শিরোপা জিতেছে বার্সা।

শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে মাঠে নামে বার্সেলোনা এবং এলচে। এদিন বার্সার জার্সিতে দেখা মেলে সদ্য যোগ দেয়া মিরোলাম পিয়ানিচকে। এছাড়াও বায়ার্ন মিউনিখে ধারে খেলতে যাওয়া ফিলিপ কুতিনহো এদিন ছিলেন প্রথম একাদশেই। এছাড়া সদ্যই ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েও শেষ পর্যন্ত ক্লাবে থেকে যাওয়া অধিনায়ক লিওনেল মেসিও ছিলেন। এদিন অবশ্য নিয়মিত গোলরক্ষন টার স্টেগানকে বেঞ্চে রেখেই খেলতে নামে বার্সা। ক্যাম্প ন্যু’তে অ্যান্তোনিও গ্রিজম্যানের করা একমাত্র গোলে শিরোপা জয় করে তারা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই রোনান্ড কোম্যানের দল গোল করে দলকে এগিয়ে নেন। ম্যাচের বাকি সময় অবশ্য আর কেউই গোল করতে না পারায় ওই ১-০ গোলের ব্যবধানে জিতেই শিরোপা উদযাপনে মাতে বার্সা।

এদিন এলচের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় মিনিটে প্রথম আক্রমণেই বাঁ-প্রান্ত থেকে জর্দি আলবার বাড়ানো বল ডি-বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড গ্রিজম্যান। বাকি সময়ে বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে স্বাগতিকরা। পুরো ম্যাচে গোলের উদ্দেশে মোট ২৪টি শট নেয় তারা, যার ১০টি ছিল লক্ষ্যে; কিন্তু ব্যবধান আর বাড়েনি। বিপরীতে এলচের ছয় শটের একটিই ছিল লক্ষ্যে, যা দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক নিত। অন্যদিকে, ২০২০/২১ মৌসুম শুরুর প্রস্তুতিটা দুর্দান্ত করেছে বার্সেলোনা। নিজেদের প্রথম প্রীতি ম্যাচে জিমনাস্তিককে ৩-১ গোলে ও দ্বিতীয় ম্যাচে জিরোনাকে একই ব্যবধানে হারিয়েছিল লিওনেল মেসিরা।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


লাইফ স্টাইল

লাইফ স্টাইল

পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]