শিশু উন্নয়ন কেন্দ্রে হত্যাকাণ্ড: ৫ কর্মকর্তা গ্রেপ্তার

   
প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, ১৫ আগস্ট ২০২০

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোরকে পিটিয়ে হত্যা মামলায় ওই কেন্দ্রের বরখাস্ত হওয়া সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাসুদসহ পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তারকৃত অন্যরা হলেন, সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ, সাইকোসোশ্যাল কাউন্সিলর (প্রবেশন অফিসার) মুশফিকুর রহমান, শরীর চর্চা শিক্ষক ওমর ফারুক ও কারিগরি শিক্ষক শাহানুর আলম।

পুলিশ সুপার মো. আশরাফ হোসেন জানান, কয়েকজনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের পর ওই পাঁচজনকে শুক্রবার (১৪ আগস্ট) রাতে গ্রেফতার করা হয়। এর আগে, শুক্রবার রাতে নিহত পারভেজ হাসানের পিতা রোকা মিয়া যশোর কোতয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় তিনি অজ্ঞাত কর্মকর্তাদের অভিযুক্ত করেন। এ মামলায় ওই পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর রোকিবুজ্জামান।

এদিকে, তিন কিশোর খুনের ঘটনায় নতুন তথ্য বেরিয়ে এসেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, দুই গ্রুপের সংঘাত নয়, কর্মকর্তারা ঠান্ডা মাথায় পিটিয়ে হত্যা করেছে তাদের। আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টির প্রাথমিক সত্যতা পেলেও এখনো আনুষ্ঠানিকভাবে এই তথ্য স্বীকার করেনি। তবে পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এই ঘটনাকে ‘একপক্ষীয়’ বলে মন্তব্য করে গোমর ফাঁস করে দিয়েছেন। আর আহত চিকিৎসাধীন কিশোররা ঘটনার বিস্তারিত বিবরণ দিয়েছে গণমাধ্যমকর্মীদের কাছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: