প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

শুক্রবার দিনটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, ৩ ডিসেম্বর ২০২০

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতক জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বৃহস্পতি ও ইউরেনাস। ৪ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর ইউরেনাসের প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যা: ৪, ১৩, ২২, ৩১। আপনার শুভবর্ণ: হলুদ ও গোলাপী। শুভ গ্রহ ও বার: রবি ও বৃহস্পতি। শুভ রত্ন: গার্নেট ও পিত পোখরাজ। আজকের দিনের শুভ বর্ণ: আজ আপনার জন্য হলুদ ও গোলাপী বর্ণ সৌভাগ্য বয়ে আনতে পারে। আজকের দিনের শুভ সময়: জ্যোতিষ শাস্ত্রানুসারে আজকের দিনের শুভ সময়: ভোর: ৬:৩৬-৭:৩২,৮:১৪-১০:২০,দুপর: ১২:২৬-৩:২০, বিকাল: ৩:৫৬-৫:১৭ রাত: ৬:১৭-৯:৫০, ১২:২৯-৪:০৪। আজকের দিনে বর্জনিয় খাদ্য: রাত: ৬:১৩ পর্যন্ত মূলা পরে বেল খাওয়া নিষেধ। চন্দ্রাবস্থান: আজ চন্দ্র কর্কট রাশিতে অবস্থান করবে। ৪র্থী তিথি রাত: ৬:১৩ পর্যন্ত পরে ৫মী তিথি চলবে।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): অপ্রত্যাশিত ঘটনা দিয়েই দিনের শুরু হতে পারে। পারিবারিক ক্ষেত্রে আত্মীয়দের অতি বাড়াবাড়ি আপনার অপছন্দ। আত্মীয় বিরোধে জড়িয়ে যেতে পারেন। ভূমি আবাসন ও স্থাবর সম্পত্তি সংক্রান্ত বিষয়ে আলোচনা সফল হবে। যানবাহন বিক্রয় করার উদ্যোগ বাস্তবায়ন করতে পারেন।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৈদেশিক যোগাযোগে হবেন সফল। প্রবাসী ছোট ভাই বোনের সাহায্য পাওয়া যাবে। অনলাইন বেচাকেনার জন্য দিনটি অপ্রত্যাশিত লাভের। প্রতিবেশীর সাথে কোনো প্রকার ঝামেলায় জড়িয়ে যাওয়ার আশঙ্কা। সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিদের সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ লাভ।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): গার্হেস্ত জীবনে আত্মীয় স্বজন ও কুটম্বদের সাহায্য পাওয়ার দিন। খুচরা ও পাইকারী ব্যবসা বাণিজ্যে আশানুরুপ লাভের সম্ভাবনা। সামাজিক কোনো অনুষ্ঠানে আপ্যায়িত হওয়ার সুযোগ আসবে। ভোজন রসিকদের উদর পূর্তির দিন। পুরোনো ধারের টাকা পাওয়াতে সঞ্চয়ের চেষ্টা সফল হতে চলেছে।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): আজ দিনটি ঝামেলা পূর্ণ হতে পারে। দাম্পত্য সুখ শান্তি ব্যাহত হবে। অকারনেই জীবন সাথীর চিল্লা পাল্লায় সকাল থেকেই গৃহ পরিবেশ হতে পারে অসহনিয়। শনির চন্দ্রর প্রভাবে ঠান্ডাজনিত পীড়ায় ভোগান্তির আশঙ্কা দেখা দেবে। সামাজিক ও সাঙ্গঠনিক কাজে নিজের রাগ ও জেদ পরিহার করে চলুন।

সিংহ রাশি (২১জুলাই – ২১ আগস্ট): বৈদেশিক বিষয়ে দিনটি শুভ সম্ভাবনাময়। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেয়ে যাবেন। পরিবার পরিজন নিয়ে আজ কোনো বিনোদন কেন্দ্রে যাওয়া হবে। গ্রামের বাড়ি থেকে কোনো অপ্রত্যাশিত সংবাদ পেতে পারেন। হটাৎ করেই গ্রামে যেতে হতে পারে। আজ কিছু অতিরিক্ত ব্যয় হতে পারে।

কন্যা রাশি (২২ আগস্ট – ২২ সেপ্টেম্বর): বাড়িতে বন্ধু বান্ধব ও আত্মীয় স্বজনের আগমন যোগ প্রবল। বড় ভাই বোনের বিবাহ শাদীর অনুষ্ঠানের আয়োজনে ব্যস্ততা বৃদ্ধি পাবে। বন্ধুদের সাথে কোনো মহৎ কাজে অংশ নিতে পারেন। ব্যবসা নিয়ে অতিরিক্ত চিন্তা ভাবনা না করাই ভালো। আয় রোজগারের ক্ষেত্রে অপ্রত্যাশিত কোনো সুযোগ আসতে চলেছে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর): আপনার সাঙ্গঠনিক মেধা ও দক্ষতা দিয়ে আজ সম্মানিত হতে পারবেন। নিজের উপস্থিত বুদ্ধির জোড়ে সকল বিরোধিতাকে জয় করা সহজ হবে। চাকরি সংক্রান্ত কোনো পরীক্ষায় ভালো ভাবে পাশ করতে পারবেন। অপ্রত্যাশিত ভাবে কোনো সুযোগ আপনার সামনে এসে ধরা দেবে। তবে দাম্পত্য ক্ষেত্রে বিরোধে জড়িয়ে পড়তে পারেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর – ২০ নভেম্বর): ধর্মীয় ও আধ্যাত্মীক কাজের সাথে জড়িতদের আয় রোজগার বৃদ্ধি পাবে। শিক্ষক ও গবেষকদের বকেয়া ধন লাভে সফলতা আশা করা যায়। বিদেশ যাত্রার চেষ্টায় সকল বাধা কাটিয়ে উঠতে পারবেন। তবে শারীরিক অবস্থা কিছুটা খারাপ যাবে। হটাৎ করেই কোনো প্রতিকর পরিস্থিতির সম্মূখীন হতে হবে।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার কাজে কর্মে বাধা বিপত্তির সম্মূখীণ হতে হবে। শারীরিক অসুস্থতার কারনে অর্থ ধারের প্রয়োজন হয়ে পড়তে পারে। রাস্তাঘাটে তাড়াহুড়াকরতে গিয়ে বিপদে পড়তে পারেন। দেনা পাওনা মেটাতে শখের গাড়ি বিক্রয় করতে হতে পারে।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি): অবিবাহিতদের আজ হটাৎ করেই বিয়ের তারিখ চুড়ান্ত হতে চলেছে। নব দম্পতিদের মধুচন্দ্রীমায় যাত্রা করার দিন। সাংসারিক জীবনে জীবন সাথীর জন্য কিছু কেনাকাটা করতে পারেন। ক্ষুদ্র ব্যবসায়ীদের আয় রোজগারে সামান্ন বাধা থাকলেও তা কাটিয়ে ওঠার চেষ্টায় সফল হতে পারবেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): শারীরিক ও মানসিক শক্তির বলেই আজ সকল কাজে জয়ী হতে হবে। সাঙ্গঠনিক ও সামাজিক কাজে আপনার শত্রুরা আপনার বিরুদ্ধে কোনো অপপ্রচার চালাতে চেষ্টা করবে। অধিনস্ত কাজের লোক বা কর্মচারীদের উপর বিরক্ত হতে পারেন। অনৈতিক সম্পর্কের কারনে দাম্পত্য জীবনে দেখা দেবে জটিলতা।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): প্রেম ও ভালোবাসায় সফল হওয়ার দিন। অনেকদিন ধরে যাকে ভালোবাসার কথা বলার বহু রকম চেষ্টা করেছেন কিন্তু বলতে ব্যার্থ হয়েছেন। আজ তার পক্ষ থেকে ভালোবাসার সাড়া পাবেন। শিল্পী ও কলাকুশলীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। সন্তানের কোনো সাফল্যে গর্ব করতে পারবেন।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: