প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরের নকলায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

   
প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২০

শেরপুরের নকলায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে মাধ্যমিক শ্রেণির বিভিন্ন বিদ্যালয়ে ও মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন-২০২০ সুষ্ঠু ভাবে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভোট কেন্দ্রের নির্ধারিত ভোট কক্ষে গিয়ে সুশৃঙ্খলভাবে তাদের পছন্দের প্রার্থীকে ব্যালট পেপারের মাধ্যমে গোপন কক্ষে ভোট প্রদান করে। এর অংশ হিসেবে নকলা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে সুষ্ঠুভাবে ভোট গ্রহন, গননা ও ফলাফল ঘোষনা করা হয়েছে।

এ বিদ্যালয়ে মোট ভোটার সংখ্যা ছিলো ৮২৪ জন। এর মধ্যে ৫০৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এ নির্বাচনে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। ভোট গ্রহন ও গননা শেষে ৬ ষ্ঠ ও ১০ম শ্রেণির একজন করে এবং ৭ ম, ৮ ম ও ৯ম শ্রেণির ২জন করে নির্বাচিত হন। নির্বাচিতরা হলেন- ৬ষ্ঠ শ্রেণির ঋতু আক্তার ( প্রাপ্ত ভোট ২২০), ৭ ম শ্রেণির আবু সাইফ হাসান সিফাত (প্রাপ্ত ভোট ৩৪৯ ভোট) ও ইসরাত জাহান (প্রাপ্ত ভোট ১৮৩), ৮ম শ্রেণির আহসান হাবিব জিসান (প্রাপ্ত ভোট ২৮৩) ও লামিয়া তাবাসসুম (প্রাপ্ত ভোট ২৪৪), ৯ম শ্রেণির সুমাইয়া খাতুন (প্রাপ্ত ভোট ভোট ২০৭) ও হাসান মাহমুদ (প্রাপ্ত ভোট ১৪১), এহতেশামুল হক রূহান (প্রাপ্ত ভোট ৪১৭)।

দুপুরের দিকে শিক্ষা অফিসার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, জেলা পরিষদের সদস্য সামিউল হক মুক্তাসহ অনেকে বিভিন্ন কেন্দ্র পরিবেশ পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আব্দুর রব জানান, তাঁর বিদ্যালয়ে ভোট গ্রহন সুবিধার্থে ৫টি কক্ষের ১০ গোপন বুথের মাধ্যমে ভোট গ্রহন করা হয়। সুষ্ঠুভাবে ভোট গ্রহন করার জন্য প্রতিকক্ষে শিক্ষার্থীদের মধ্যে একজন করে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার দায়িত্ব পালন করেন এবং ৪ জন নিরাপত্তাকর্মী নিজ নিজ দায়িত্ব পালন করেন৷ তাছাড়া এ নির্বাচনে শিক্ষার্থীদের মধ্যথেকে একজন প্রধান নির্বাচন কমিশনার ও ২ জন নির্বাচন কমিশনার নিয়োগ দেওয়া হয়।

নকলা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ জানান, উজেলায় ৩০ টি মাধ্যমিক বিদ্যালয় এবং ২১ টি দাখিল মাদ্রাসায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত একাটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে গননা শেষে নিজ নিজ প্রতিষ্ঠানে ফলাফল ঘোষনা করা হয়েছে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: