প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরে সেই ভাঙা সড়ক সংস্কার হয়েছে

   
প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, ৮ জুলাই ২০২০

বৃষ্টির পানিতে ভেঙে চলাচলের অনুপযোগী শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাড়াগাঁও বটতলা-আয়নাপুর সড়কটির সংস্কার করা হয়েছে। মঙ্গলবার (৭ জুলাই) বিকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) শেরপুরের নির্বাহী প্রকৌশলী শামসুদ্দিন আহাম্মেদের নির্দেশক্রমে এ সংস্কার কাজ করা হয়েছে।

এ নিয়ে গত ৩ জুলাই ‘শেরপুরে বৃষ্টিতে সড়ক ভেঙ্গে চলাচলে দুর্ভোগ বেড়েছে’ এই শিরোনামে বিডি২৪ লাইভ ডটকম অনলাইন নিউজ পোর্টালে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করা হয়।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, গত ৩ জুলাই (শুক্রবার) বৃষ্টির পানিতে ওই সড়কের আয়নাপুর এলাকার ফর্সা মিয়ার বাড়ির সামনে ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এতে এ সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে স্থানীয় বাসিন্দাদের ভোগান্তি বেড়ে যায়। দ্রæত সড়কটি সংস্কার করাই সংশ্লিষ্ট কৃতপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা। তবে এ সড়কের বাকি অংশের বিভিন্ন স্থানে ইট-বালু, সুড়কি, ঢালাই ও বিটুমিন উঠে বিভিন্নস্থানে খানাখন্দ আর গর্তের সৃষ্টি হয়েছে। এগুলোও দ্রæত মেরামতের অনুরোধ জানিয়েছেন তারা।

এ ব্যাপারে এলজিইডির উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, ‘সড়কটি বৃষ্টির পানিতে ভেঙ্গে যাওয়ায় চলাচলের কিছুটা বিঘœ ঘটে। তবে বিষয়টি জানার পরেই আমাদের শেরপুরের নির্বাহী প্রকৌশলী শামসুদ্দিন আহাম্মেদের নির্দেশক্রমে এলজিইডির জরুরী মেরামতের কাজের অংশ হিসেবে এটির সংস্কার কাজ করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘আমাদের একটি নতুন প্রকল্প তৈরী হচ্ছে। ওই প্রকল্পের আওতায় কাড়াগাঁও বটতলা থেকে গুরুচরণ দুধনই বর্ডার (আরএইচডি) পর্যন্ত ৫.৯ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণের জন্য উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) তৈরি করে পাঠানো হয়েছে। এ প্রকল্পটি অনুমোদন পেলে দ্রæত সময়ের মধ্যে সড়কটি প্রশস্তকরণ ও মজবুতিকরণের জন্য কাজ করা হবে।’

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: