শেষ ইচ্ছাপূরণ হয়েছে আল্লামা শফীর

                       
প্রকাশিত: ১:২৯ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর, ২০২০

লাখ লাখ ভক্ত-অনুসারীদের কাঁদিয়ে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা ক্যাম্পাসের অভ্যন্তরে বায়তুল আতিক জামে মসজিদের সামনের কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন দেশের শীর্ষ কওমী আলেম ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

না ফেরার দেশে পাড়ি জমানো আল্লামা শফীর শেষ ইচ্ছা পূরণ হয়েছে। জানা গেছে, তিনি জীবদশায় তার পরিবারের সদস্যদের কাছে কিছু ওসিয়ত করে যান। এসব ওসিয়তের মধ্যে ছিল মৃত্যুর পর যেন একবার জানাজা হয় এবং তাকে যেন তার ৭৪ বছরের প্রিয় কর্মস্থল হাটহাজারী মাদ্রাসার বাইতুল আতিক জামে মসজিদ সংলগ্ন ‘মাকবারাতুল জামিয়া’য় সমাহিত করা হয়।

অবশেষে আল্লামা শফীর জীবনের শেষ ইচ্ছা পূরণ হয়েছে। শনিবার বেলা ২টা ১৫ মিনিটে হাটহাজারী ডাক বাংলো চত্বরে তাঁর নামাজে জানাজা শেষে তাকে তার ওসিয়ত অনুযায়ী ওই কবরস্থানে দাফন করা করা হয়।

যদিও শুক্রবার সন্ধ্যায় ঢাকার গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা ও আমির আল্লামা শাহ আহমদ শফী। সেখানে খবর পেয়ে তার ভক্ত ও অনুসারীরা ঢাকায় নামাজে জানাজা দেয়ার জন্য বিক্ষাভ করেছিল।

উল্লেখ্য, শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী। ছাত্র আন্দোলনের মুখে ১৯৮৬ সাল থেকে হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের দায়িত্ব পালন করা আল্লামা শফী গত বৃহস্পতিবার পদত্যাগ করেন।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


লাইফ স্টাইল

লাইফ স্টাইল

পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]