প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

শোয়েব আখতারের বলে শচীনের পা কাঁপত: আফ্রিদি

   
প্রকাশিত: ৯:১৪ পূর্বাহ্ণ, ৮ জুলাই ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে সুস্থ হয়েই ভারতের সাথে রীতিমতো যুদ্ধে নেমেছেনশহীদ আফ্রিদি। যুদ্ধ? না, আফ্রিদি গোলাবারুদ নিয়ে যুদ্ধে নামেনি। এই যুদ্ধ তার বিতর্কিত সব মন্তব্যের জন্য। তা বজায় রাখতেই এবার পাকিস্তানের এই সাবেক অধিনায়ক টেন্ডুলকারকে দিলেন খোঁচা।

আফ্রিদি সম্প্রতি ইউটিউবের এক ক্রিকেট শো-তে বলেছেন, তাঁর সময়ে পাকিস্তান ভারতকে এমনভাবে হারাত যে, ভারতের খেলোয়াড়েরা নাকি ম্যাচের পর পাকিস্তানের খেলোয়াড়দের বলত, ‘ভাই, মাফ করে দাও।’ এ কথা চাউর হওয়ার পর ভারতে আফ্রিদির সমালোচনার ধুম পড়েছে। কিন্তু ‘বুম বুম’ তাতে যেন আরও উৎসাহ পাচ্ছেন! অন্তত তাঁর কথা শুনলে সেরকমই মনে হয়। এবার শচিন টেন্ডুলকারকেও ছাড়লেন না আফ্রিদি। তাঁর ভাষ্য, শোয়েব আখতারের মুখোমুখি হতে ভয় পেতেন শচিন। সাঈদ আজমলের বিপক্ষেও নাকি ভয় নিয়ে খেলেছেন শচিন! সম্প্রতি পাকিস্তানের টিভি উপস্থাপিকা ও সংবাদকর্মী জয়নাব আব্বাস এক ‘চ্যাট শো’তে আফ্রিদিকে ৯ বছর আগের করা এক মন্তব্য মনে করিয়ে দেন। সে সময় আফ্রিদি বলেছিলেন, রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের মুখোমুখি হতে শচীনের পা কাঁপত। এখন শচীন বিষয়ে কি মত জানতে চাইলে আফ্রিদি বলেন, ‘দেখুন, শোয়েবের এমন কিছু স্পেল ছিল যার মুখোমুখি হয়ে শুধু শচীন না বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানরাও ভয়ে কেঁপেছে। এটা আমি মিড অফ কিংবা কাভারে ফিল্ডিংয়ের সময় দেখেছি। ব্যাটসম্যানের শরীরী ভাষা দেখেই বোঝা যায় যে, তিনি চাপে আছেন। আর শচীন তো নিজে বলবে না যে, শোয়েবের বলে তিনি ভয় পেতেন । তবে আমি এটা বলছি না যে, শোয়েবকে খেলতে শচীন সব সময় ভয় পেতেন। তার কিছু স্পেলে শচীনকে ভয় পেয়ে পেছনের পায়ে খেলতে দেখেছি।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: