শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ নিয়ে যা বললেন মাশরাফি

   
প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, ১০ জুন ২০১৯

চলমান আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের চতুর্থ ম্যাচে মঙ্গলবার (১১ জুন) শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। জয় দিয়ে আসর শুরু করলেও টানা দুই ম্যাচে হারের পর এই ম্যাচে দুই পয়েন্ট অর্জন করে নিতে উন্মুখ হয়ে আছে টাইগাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সাম্প্রতিক পারফর্মেন্স ভালো হলেও বিশ্বকাপে দুই দলকেই সমান চোখে দেখছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আগামীকালের ম্যাচে মাঠের পারফর্মেন্সে যারা এগিয়ে থাকবে তারাই ম্যাচ জিতবে, বিশ্বাস মাশরাফির।

সম্প্রতি শ্রীলঙ্কাকে এশিয়া কাপে হারিয়েছিল বাংলাদেশ। এর আগে ত্রিদেশীয় সিরিজ এবং নিদাহাস ট্রফিতে লঙ্কানদের বিপক্ষে জয় তুলে নিয়েছিল টাইগাররা। কিন্তু বিশ্বকাপের চাপ মাশরাফিকে বাধ্য করছে শ্রীলঙ্কাকে সমীহের চোখে দেখতে।

টুর্নামেন্টেও খুব একটা ভালো অবস্থানে নেই দুই দল। বাংলাদেশ তিন ম্যাচে এক জয় পেয়েছে, শ্রীলঙ্কা তিন ম্যাচে এক জয় এবং একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট টেবিলে বাংলাদেশ থেকে এগিয়ে। নিজেদের অবস্থান শক্ত করতে এই ম্যাচের দিকে তাকিয়ে দুই দলের ক্রিকেটার।

এ ব্যাপারে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘আমি মনে করি এশিয়ার দুইটি দল যেহেতু খেলছি, শ্রীলংকা এবং বাংলাদেশ- দুই দলই চিন্তা করবে আমরা যেন এখান থেকে দুই পয়েন্ট নিয়ে যেতে পারি। এটা সত্যি কথা দুই দল সমান অবস্থায় আছে। এখন যে মাঠে ভালো খেলবে তাঁর সুযোগটাই বেশি হবে।’

শুধু শ্রীলঙ্কা নয়, বিশ্বকাপে কোন দলকেই হালকাভাবে নেয়া সম্ভব নয়। কারণ নিজেদের দিনে যে কোন দলই প্রতিপক্ষকে হারিয়ে দিতে সক্ষম, ভালো করেই জানেন মাশরাফি।

তাঁর ভাষায়, ‘আমার কাছে মনে হয় বিশ্বকাপে কোনও ম্যাচেই স্বস্তির সুযোগ নাই। সব ম্যাচই গুরুত্বপূর্ণ। প্রথম তিন ম্যাচে আমরা যেসব দলের সঙ্গে খেলেছি তারা আগে থেকেই সেট কন্ডিশনের সঙ্গে। আমাদেরই একটু সময় লাগলো। এরপর প্রথম ম্যাচ জেতার পর মনে হয়েছে আমরা যদির এই তিন ম্যাচেই জিততে পারি আমাদের জন্য সহজ হবে। দুর্ভাগ্যবশত আমরা আমাদের সেরাটা দিতে পারিনি, এটা সত্য।’

বিডি২৪লাইভ/এআইআর

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: