প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

শ্রীলঙ্কা সফরেও মাশরাফিই অধিনায়ক

     
প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, ১২ জুলাই ২০১৯

শ্রীলঙ্কা সফরেও টাইগারদের অধিনায়ক হিসেবে থাকছেন মাশরাফি বিন মুর্তজা। সঙ্গে লঙ্কা সফরে ব্যক্তিগত কারণে শেষ পর্যন্ত সাকিব-লিটনকে পাওয়া না গেলে, ইতোমধ্যে তাদের বিকল্পও ঠিক করে ফেলেছে বিসিবি।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, মাশরাফির তো ইনজুরির সমস্যা নেই। যেহেতু মাশরাফি দলের অধিনায়ক। আজকেও বৈঠকে মাশরাফি খেলায় থাকছে সে বিষয়ে কথা হয়েছে।

এদিকে টাইগারদের পরবর্তী কোচ যিনিই হোক না কেনো, তাকে অন্তত ৪ বছরের জন্য নিয়োগ দেয়ার পরামর্শ আরেক নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমনের।

হতাশার বিশ্বকাপকে পাশ কাটিয়ে টাইগারদের পরবর্তী অ্যাসাইনমেন্ট লঙ্কা সফর। ২৬ তারিখ থেকে মাঠে গড়াচ্ছে তা। বিশ্বকাপ শুরু থেকেই প্রধান আলোচনার বিষয়, আসর শেষে থাকছেন তো মাশরাফি। নিজের ম্লান পারফর্মেন্সে সে আলোচনায় পেয়েছিলো নতুন মাত্রা। তবে বিসিবির নির্বাচকরা নিশ্চিত করেছেন তিন ম্যাচ সিরিজেও দায়িত্ব থাকছে মাশরাফির কাঁধে।

বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, মাশরাফির ফিটনেসটা তার কাছেই। আশা করছি শ্রীলঙ্কা সফরে গিয়ে মাশরাফি সুস্থ হয়ে যাবে।

শ্রীলঙ্কা সফরে ব্যক্তিগত কারণে পাওয়া যাবে না সাকিব আর লিটনকে। আনুষ্ঠানিকভাবে না হলেও অনানুষ্ঠানিকভাবে বিসিবিকে জানিয়েছেন এ দুজন। আছে ইনজুরির সমস্যাও। তাইতো লঙ্কা সফরের বিকল্প খেলোয়াড়দের একটা তালিকাও করেছে বোর্ড।

স্টিভ রোডসকে বিদায় বলে দেয়ার পর থেকে কোচহীন টাইগাররা। তবে কোচ নিয়োগে কোনো তাড়াহুড়া না করে বরং প্রয়োজন হলে কিছুটা সময় নিয়ে দীর্ঘ মেয়াদে কোচ নিয়োগের পরামর্শ নির্বাচকদের।

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে আগামী রোববার দল ঘোষণা করার কথা ক্রিকেট বোর্ডের।

এএস/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: