সংসদে বসেই বান্ধবীকে বিয়ের প্রস্তাব, অতপর…

   
প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, ১ ডিসেম্বর ২০১৯

পার্লামেন্টে বসেই বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিয়ে ফেললেন এক এমপি। হঠাৎ করে পকেট থেকে আংটি বের করে উনি এমন অবাক করা কাজ করবেন এটা বুঝতে পারেনি উপস্থিত কেউ। মজার এ ঘটনাটি ঘটেছে ইতালিতে। মার্কিন একটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার ইতালির পার্লামেন্টে ২০১৬ সালের ভূমিকম্প-পরবর্তী অবকাঠামো পুনর্নির্মাণ বিতর্ক চলছিল। আর এই অধিবেশনেই মজার এই কাণ্ডটি ঘটান ইতালির কট্টরপন্থী দল দ্য লীগের ৩৩ বছর বয়সী সংসদ সদস্য ফ্লাভিও ডি মুরো।

পার্লামেন্টে বসেই এমন অদ্ভুত কাণ্ডের বিষয়ে ডি মুরো বলেন, ‘রাজনৈতিক বিতর্ক নিয়ে আমাদের প্রতিদিন ব্যস্ত থাকতে হচ্ছে। এতে সত্যিকার মূল্যবোধকে আমাদের তুচ্ছজ্ঞান করতে হচ্ছে। যারা আমাদের প্রতি নিয়মিত খেয়াল রাখছেন, তাদেরও অবহেলা করছি। যাদের ভালোবাসি তাদের প্রতিও খেয়াল রাখতে ভুলে যাই।’ তিনি আরও বলেন, ‘আপনারা জানেন, আজ আমার জন্য একটি বিশেষ দিন। এলিসা, তুমি কি আমাকে বিয়ে করবে?’ পার্লামেন্টের সংরক্ষিত গ্যালারিতে বসে থাকা মুরো’র বান্ধবী এলিসা ডি লিও’র দিকে তাকিয়ে পকেট থেকে আংটি বের করে তিনি এমনটি বলেন। তখন প্রায় সমস্ত এমপি তাকে হাততালি দিয়ে অভিনন্দন জানান। জানা যায়, এলিসা তাৎক্ষণিক কোনো সাড়া না দিলেও পরবর্তী সময়ে এলিসা তার প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছেন। তবে অধিকাংশ সাংসদ মুরো’র এমন কর্মকাণ্ডকে ইতিবাচক চোখে দেখলেও চেম্বার অব ডেপুটিস ও ফাইভ স্টার আন্দোলনের সদস্য রবার্তো ফিকো বিষয়টি নিয়ে কটাক্ষ করেছেন। তিনি বলেন, ‘আমি বিষয়টি বুঝতে পেরেছি। এ ক্ষেত্রে হস্তক্ষেপ করা আমাদের জন্য যথার্থ হবে না বলেই মনে করি।’

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: