প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোস্তফা কামাল

সখিপুর, টাঙ্গাইল প্রতিনিধি

সখীপুরের ইউএনওর মানবিক উদ্যোগ

   
প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, ২৮ মার্চ ২০২০

টাঙ্গাইলের সখীপুরে মানসিক ভারসাম্যহীন অসহায় এক বৃদ্ধার (৬৫) পাশে দাঁড়িয়েছেন সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমাউল হুসনা লিজা। শনিবার (২৮মার্চ) দুপরে তিনি অজ্ঞাত পরিচয় মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধার পাশে দাঁড়ান। স্থানীয়রা জানান, মানসিক ভারসাম্যহীন বৃদ্ধাকে অনেক দিন ধরেই পৌরশহরের বিভিন্ন রাস্তার পাশে পুটলাপাটলি নিয়ে ঘুরাঘুরি ও শুয়ে বসে থাকতে দেখা যায়।

ইউএনও আসমাউল হুসনা লিজা বলেন, শনিবার (২৮ মার্চ) দুপুরে করোনা ভাইরাস সংক্রমণের বিস্তাররোধে অসহায় মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শেষে পৌর শহরের সৌখিন মোড় এলাকায় এক বৃদ্ধাকে রাস্তার পাশে দেখতে পাই। মানসিক ভারসাম্যহীন ওই বৃদ্ধার পরিচয় জানতে চাইলে তিনি দিতে পারেননি। তিনি ভাত খেতে চান। তাকে রুটি ও পানি কিনে দেওয়া হয়। এসব পেয়ে ওই বৃদ্ধাকে দারুণ উচ্ছ্বসিত মনে হচ্ছিল। পরে আমি উদ্যোগ নিয়ে সিএনজি চালিত একটি অটোরিকশা দিয়ে বৃদ্ধাকে আজ বিকেলে সরকারি আশ্রয়ণ কেন্দ্র গাজীপুরের পূবাইলে (ভব ঘুরে) পাঠানো হয়েছে। ওই বৃদ্ধার নিরাপত্তার বিষয়ে একজন পুলিশ সদস্যকে সঙ্গে দিয়ে পাঠানো হয়েছে। ওই কেন্দ্রে সরকারি ব্যবস্থাপনায় খাবার, পোশাক ও চিকিৎসাসেবা পাবেন বলেও জানান তিনি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: