প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সচিবালয়ে আবার আগুন

   
প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২০

ছবি: প্রতীকী

সচিবালয়ের ৬ নম্বর ভবনে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (২৬ জানুয়ারি) ভবনের সপ্তম তলায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ৬০৬ নম্বর কক্ষে ফলস সিলিংয়ের সঙ্গে থাকা টিউব লাইটের স্টার্টারে আগুন লাগে। তবে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পৌঁছানোর আগেই আগুন নিভে যায়। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

আগুনের সঙ্গে ধোঁয়া দেখে ওই কক্ষে কর্মরতরা ফায়ার সার্ভিসে খবর দেন। একই সঙ্গে তারা পানি ছিটিয়ে আগুন নেভান। তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করা চারজন কর্মকর্তা ৬০৬ নম্বর কক্ষে বসেন। কাচ ঘেরা যে স্থানের উপর লাইটে আগুন লেগেছে সেখানে বসেন সিস্টেম অ্যানালিস্ট সিরাজুল ইসলাম। ওই সময় তিনি কক্ষে ছিলেন না। বিকেল ৩টার দিকে ৬ নম্বর ভবনের সপ্তম তলায় গিয়ে দেখা গেছে, ৬০৬ নম্বর কক্ষ ও এর চারপাশে পোড়া গন্ধ। পুড়ে যাওয়া লাইট সরিয়ে নেয়া হয়েছে।

এই রুমে বসেন সহকারী প্রোগ্রামার মুহা. শহীদুল ইসলাম। তিনি বলেন, ‘ফলস সিলিংয়ের টিউব লাইটের একদিকে ধোঁয়া দেখতে পাই, আগুনও জ্বলে ওঠে। আমরা ফায়ার সার্ভিসে খবর দিই। এরপর পানি এনে ছুড়ে মারি, এতে আগুন নিভে যায়।’ খবর পেয়ে সঙ্গে সঙ্গেই গাড়ি নিয়ে ছুটে আসেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ৬ নম্বর ভবনের নিচ থেকে পানি সরবরাহের ডেলিভারি হোস পাইপ সপ্তম তলা উঠানো হয়। আগুন নেভানোর যন্ত্রপাতি নিয়ে হাজির হন ফায়ার ফাইটাররা।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: