প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল লতিফ রঞ্জু

পাবনা প্রতিনিধি

সনদ বিহীন চক্ষু ডাক্তার, গুনতে হলো ৫০ হাজার জরিমানা

   
প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, ১১ জুলাই ২০২০

পাবনার চাটমোহরে সনদ বিহীন ভাবে চক্ষু চিকিৎসক হয়ে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করায় আলমগীর হোসেন নামের এক চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার রাত সাড়ে ৮টার দিকে পৌর শহরের জিরো পয়েন্ট এলাকায় এ অভিযান পরিচালনা করেন পাবনার নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল সাদাত রত্ন।

জানা গেছে, চাটমোহর উপজেলার বিভিন্ন এলাকা সহ আশ পাশের বেশ কিছু উপজেলায় তিনি বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসক দাবী করে বড় বড় সাইনবোর্ড টাঙ্গিয়ে রোগীদের সাথে দীর্ঘদিন যাবৎ প্রতারণা করে আসছিলেন। মেডিক্যালে চক্ষু বিভাগের আইন অনুযায়ী তিনি শুধু একজন পরিপূর্ণ ডাক্তারের সহযোগী হিসেবে কাজ করতে পারেন। কিন্তু তিনি রোগীদের নিয়মিত ব্যবস্থাপত্র প্রদান ও অনুমোদনহীন ঔষধ সংরক্ষন করছিলেন। এসব তথ্যের ভিত্তিতে গোপন সংবাদের ভিত্তিতে পাবনার নির্বাহী ম্যাজিষ্ট্রেটের অভিযানে তাকে ভ্রাম্যমান আদালতের মুখোমূখি করা হয়।
ভ্রাম্যমান আদালতে বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ধারা ২২ উপ ধারা ১ এর শর্ত ভঙ্গ করায় ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডাদেশ প্রদান করা হয়। এসময় পাবনা জেলা এনএসআই সহকারী পরিচালনক এইচ এন ইমরান, চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার রুহুল কুদ্দুস ডলার সহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আলমগীর হোসেন পরে নগদ অর্থ প্রদান করে মুক্ত হন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: