সব মাহফিল বাতিল করার পর ভক্তদের উদ্দেশ্যে যা বললেন আজহারী

   
প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, ৬ ফেব্রুয়ারি ২০২০

সময়ের আলোচিত ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারী বলেছেন, ‘দয়া করে আমাকে নিয়ে অতিরিক্ত মাতামাতি করবেন না। আমাকে জড়িয়ে কোনো ব্যাপারে কাউকে গালাগালি করবেন না। অন্য কোনো মতাদর্শের আলেমদের হেয় বা ছোট করে কিছু বলতে যাবেন না।’ তার বক্তব্য নিয়ে কেউ তর্ক করতে চাইলে ভদ্রতা বজায় রেখে, যৌক্তিকভাবে এবং বিনয়ের সঙ্গে বিষয়টি মানিয়ে নিতে ভক্তদের অনুরোধ করেছেন আজহারী। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক বার্তায় ভক্ত-অনুরাগীদের এমন আহ্বান জানিয়েছেন সময়ের আলোচিত ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারী।

এ বছরে অনুষ্ঠিত নিজের মাহফিলগুলোর বক্তব্যের বিষয়ে আজহারী বলেন, ‘এবার বেশিরভাগ আলোচনায় পারিবারিক ও সামাজিক ক্রাইসিস নিয়ে কথা বলেছি পাশাপাশি কয়েকটি সূরার তাফসিরও করেছি। আশা করি আলোচনাগুলো থেকে আপনারা উপকৃত হবেন। পরিবারের সবাই মিলে আলোচনাগুলো শুনুন এবং কথাগুলো বাস্তব জীবনে মেনে চলার চেষ্টা করুন। তাহলে দেখবেন ধীরে ধীরে, আমাদের পরিবার ও সমাজ সুখময় এবং শান্তিময় হয়ে উঠবে ইনশাআল্লাহ।’

নিজেকে কোরআনের নগণ্য ছাত্র উল্লেখ করে আজহারী বলেন, ‘আমি মহাগ্রন্থ আল কোরআনের ছাত্র। কোরআনের ছাত্র হয়েই বেঁচে থাকতে চাই এবং নিরলস কাজ করে যেতে চাই।’ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে যে সব সমালোচনা হয়েছে সে বিষয়েও কথা বলেছেন আজহারী। বিষয়টিকে অপপ্রচার আখ্যা দিয়ে তিনি বলেন, ‘অপপ্রচার করে তেমন কোনো লাভ নেই। অপপ্রচারে আমি কখনও মনক্ষুণ্ন হই না। আমার বিশ্বাস আপনারাও হবেন না। কারণ অপপ্রচারগুলোই আমাদের প্রচারণার দায়িত্ব পালন করেছে আলহামদুলিল্লাহ।’

উল্লেখ্য, এ বছরের মার্চ পর্যন্ত সব তাফসির কর্মসূচি স্থগিত করার ঘোষণা দিয়েছেন মিজানুর রহমান আজহারী। এ সময়ে গবেষণার কাজে তিনি মালয়েশিয়ায় চলে যাচ্ছেন বলে জানা গেছে। নিজের কর্মসূচি স্থগিত করার পেছনে পারিপার্শ্বিক কারণের কথা জানাতে ফেসবুকে ভক্তদের উদ্দেশে এ সব কথা লেখেন আজহারী।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: