প্রচ্ছদ / বাকৃবি / বিস্তারিত

শাহরিয়ার আমিন

বাকৃবি প্রতিনিধি

সমন্বিত কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

   
প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, ৪ ডিসেম্বর ২০১৯

প্রথমবারের মত দেশের ৭টি কৃষি ও কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় মেধা তালিকায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৭৬.৭৫ এবং সর্বনিম্ন ৫০.২৫। অপেক্ষমাণ তালিকায় সর্বনিম্ন নম্বর ৩৯.৭৫ পর্যন্ত রাখা হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উপাচার্যের কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে ভর্তি পরিক্ষার ফলাফলের সারমর্ম তুলে ধরেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসেন।

তিনি বলেন, এবছর ভর্তি পরীক্ষায় ৩৫ হাজার ৯৮২ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩ হাজার ৪৬৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় মেধা তালিকায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৭৬.৭৫ (জিপিএ নম্বরসহ ১৭৬.০৩) এবং সর্বনিম্ন ৫০.২৫ (জিপিএ নম্বরসহ ১৫০.২৫)। অপেক্ষামান তালিকা, ভর্তি ও মাইগ্রেশনের পদ্ধতিসহ অন্যান্য সকল তথ্যাদি প্রতিটি কৃষি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে যথাসময়ে পাওয়া যাবে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: