শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

সমন্বিত ভর্তি পরীক্ষা প্রসঙ্গে সিন্ধান্ত নিতে পারে নি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

   
প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, ১৭ ফেব্রুয়ারি ২০২০

সমন্বিত ভর্তি পরীক্ষায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অংশ নেবে কি না-এ বিষয়ে কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। রোববার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কাউন্সিল শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলে। দীর্ঘ এই বৈঠকে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়টি। কিন্তু শেষ পর্যন্ত নিতে পারে নি কোনো গঠনমূলক সিন্ধান্ত।

তবে একাডেমিক কাউন্সিলে উপস্থিত শিক্ষকরা ঐক্যমতে না পৌঁছানোয় এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত গৃহীত হয়নি। এ ছাড়া বৈঠকে এএমফিল, পিএইচডি, একাডেমিক ক্যালেন্ডার এবং বিশ্ববিদ্যালয়ের সিলেবাস সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এ ব্যাপারে জাবি ভিসি ড. ফারজানা ইসলাম বলেন, ‘ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) আমাদের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার প্রস্তাবনা দিয়েছে। তবে এ ব্যাপারে সকল শিক্ষকের সম্মতি না থাকায় আজ কোনো সিদ্ধান্ত গৃহীত হয়নি।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জানান, ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য মার্চ মাসে বিশেষ একাডেমিক কাউন্সিল অনুষ্ঠিত হতে পারে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: