প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সম্পত্তির বিবাদে বাবার লাশ দাফনে বাধা, রাতে লাশ পাহারায় কুকুর!

   
প্রকাশিত: ১০:২৮ পূর্বাহ্ণ, ৪ জানুয়ারি ২০২০

সন্তানেরা বাবার লাশ দাফন না করে সম্পত্তি ভাগাভাগি নিয়ে বিবাদে জড়িয়ে পড়ে। একপর্যায়ে সন্তানেরা বাবার লাশ রেখে চলে গেলে একটি কুকুরকে পাহারারত অবস্থায় দেখা যায়। এ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়। ঘটনাটি ঘটেছে বরিশাল বাকেরগঞ্জের দাড়িয়াল ইউনিয়ন ২ নম্বর ওয়ার্ডে। গত ৩০ ডিসেম্বর বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন আবুল হোসেন খান। এর পরই তার সন্তানরা এমন ঘটনার সৃষ্টি করে। জানা যায়, অঢেল সম্পত্তির মালিক আবুল হাসেম খান মারা যাওয়ার পর ছেলেমেয়েরা জমি সংক্রান্ত বিবাদে জড়িয়ে পড়ে। ওই সময় এক ছেলে বাবার লাশ দাফনে বাধা দেয়।

এক পর্যায়ে স্থানীয় সমজিদের সামনের সড়কের ধারে বাবার লাশ ফেলে সব ছেলেরা চলে যায়। পরে কিছুক্ষণ এলাকাবাসী লাশের পাহারা দেন। কিন্তু রাত গভীর হলে তারাও যে যার মতো স্থান ত্যাগ করে। তখন একা পড়ে থাকে আবুল হোসেন খানের লাশ। এরপর সেখানে আসে একটি বেওয়ারিশ কুকুর। গভীর রাতে লাশের পাশে ওই কুকুর ছাড়া আর কেউ ছিল না। পাহারাদারের মতো কুকুরটি সারারাত লাশের পাশেই বসে থাকে। অঢেল সম্পত্তির মালিক হয়েও সম্পত্তি, সন্তান, প্রতিবেশী কোন কিছুই তার কাজে আসেনি। দাফনের অপেক্ষায় ঘন্টার পর ঘন্টা পড়ে থাকলো তার লাশটি। অন্যদিকে সারারাত সন্তানেরা সম্পত্তির ভাগ বাটোয়ারার কোন সুরাহা করতে না পেরে বাবার লাশ দাফন করা থেকে বিরত থাকে। এ খবর পেয়ে এগিয়ে আসে স্থানীয় চেয়ারম্যান। অবশেষে পুলিশের মধ্যস্থতায় আবুল হাসেম খানের দাফন সম্পূর্ণ করেন ওই চেয়ারম্যান।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: