প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

সম্রাটের মুক্তি চাইলেন গোলাম রাব্বানি

   
প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, ১ এপ্রিল ২০২০

সাবেক ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটের জামিনে মুক্তি চাইলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। বুধবার (১ মার্চ) দুপরে নিজের ভ্যারিফাইড ফেসবুকে তিনি এই মতামত প্রকাশ করেন।

তিনি নিজেকে আইনের ছাত্র উল্লেখ করে বলেন, ‘ সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়া চিকিৎসার জন্য মুক্তি পেতে পারলে, এখনো বিচারিক প্রক্রিয়া শুরু না হওয়া, গুরুতর অসুস্থ ইসমাইল চৌধুরী সম্রাট সুচিকিৎসার জন্য অবশ্যই জামিনে মুক্তি পাবার পূর্ণ অধিকার রাখেন।’

এছাড়া তিনি দেশের এই দুর্যোগকালীন সময়ে সম্রাটের প্রয়োজনীয়তা অনুভব করে লিখেন, ‘ভালো-মন্দের তর্কে যেতে অনিচ্ছুক। কয়েক দিন রাস্তায় রাস্তায় ঘুরছি বলেই ক্ষুধার্ত মানুষের নিদারুণ অসহায়ত্ব আর হাহাকার দেখেছি। এটুকু বলতে পারি, দেশের এই দুর্যোগকালীন মুহুর্তে একজন ইসমাইল চৌধুরী সম্রাট মুক্ত থাকলে অন্তত ৫০ হাজার অসহায় মানুষকে খাবার নিয়ে চিন্তা করতে হতো না।

এদেশে অনেক মানুষেরই বৈধ-অবৈধ প্রচুর টাকা আছে, কিন্তু সেই অর্থ অসহায় মানুষের প্রয়োজনে হাসিমুখে দু’হাতে খরচ করার মতো গাটস আর মানবিক মন আছে খুব মানুষেরই।’

উল্লেখ্য, গতবছরের অক্টোবর মাসের ৬ তারিখে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটকে আটক করে র‌্যাব। ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর থেকে টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ নানা অভিযোগের কারণে যুবলীগ নেতা সম্রাটের নাম আলোচনায় আসে। অভিযানে যুবলীগ, কৃষক লীগ ও আওয়ামী লীগের কয়েকজন নেতা র‍্যাব ও পুলিশের হাতে গ্রেপ্তার হন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: