প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

সরকারকে ৭ দিনের আল্টিমেটাম দিল মান্না

   
প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, ২০ অক্টোবর ২০২০

সোমবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার ওপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারকে ৭ দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। এ সময়ের মধ্য কোনও ব্যবস্থা না নিলে ঢাকা মহানগরের সব জায়গায় অবরোধ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মান্না।

মঙ্গলবার (২০ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে মাহমুদুর রহমান মান্নার ওপর হামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ আল্টিমেটাম দেন।

মান্না বলেন, আমার ওপর যারা হামলা করেছে, তাদের ভিডিও আমার কাছে আছে। তৈমুর আলম খন্দকার হামলাকারীদের নামে জিডি করেছে। সাত দিনের মধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যদি ব্যবস্থা না নেয়া হয়, তাহলে আমার বন্ধুবান্ধব এবং আপনাদের সাথে কথা বলবো। সাত দিন বা ১৫ দিন পরে ঢাকা মহানগরের সব জায়গায় অবরোধ করব। এইরকম মনে করবেন না যে এক মাঘে শীত যাবে।

তিনি বলেন, আমাদেরকে রামদার ভয় দেখাবেন না। জেলের ভয় দেখাবেন না। মামলার ভয় দেখাবেন না। পান্তা ভাতের মধ্যে কাঁচা মরিচ দিয়ে যেভাবে খায়। ওইভাবে হামলা-মামলা এত বছর ধরে খেয়ে এসেছি। আমরা যখন ধরবো তখন কিন্তু পালাবার পথ পাবেন না।

মান্না আরও বলেন, জাফরুল্লাহ চৌধুরী, জোনায়েদ সাকি, নুরুল হক নুর সবাই কথা বলছে, কারোর কণ্ঠরোধ করতে পারেননি। আর কণ্ঠরোধ করতেও পারবেন না। আজ আমরা তিনজন, চারজন কথা বলছি। সাতদিন পরে সারা বাংলাদেশের মানুষ একসাথে কথা বলব। ওই কন্ঠ এত জোরে শোনা যাবে যে, গণভবনের দেওয়াল ভেঙে পড়ে যাবে।

বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর প্রমুখ।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: