প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সরকারি খাস জায়গার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ

   
প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২০

আব্দুল ওয়াদুদ, শেরপুর (বগুড়া) থেকে: বগুড়ার শেরপুরে ভবানিপুর ইউনিয়নের সরকারি ১নং খাস খতিয়ানর জমি দখল করে অবৈধ ভাবে স্থাপনা করায় বিজয় বাংলা বিডিসহ বিভিন্ন পত্রিকা ও অনলাইনে সংবাদ প্রকাশ হওয়ার পর উপজেলা প্রশাসনের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ১ জন দণ্ডিত করেছে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ভবানিপুর বিশ্বা এলাকায় এ অভিযান পরিচালনা করে সরকারের খাস সম্পত্তি থেকে অপদখলকারি উচ্ছেদ করে অর্ধ শতক জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন, ভবানিপুরের ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা এবং গ্রাম-পুলিশ সদস্যগণ সহায়তা করেন।

জনা যায়, ভবানিপুর ইউনিয়নের বিশ্বা বাজারে রাস্তা সংলগ্ন সরকারের খাসজমি অপদখল করে ঘর নির্মাণ করছিলেন বিশ্বা গ্রামের সোলায়মান আলীর ছেলে আরিফ। বিজয় বাংলা বিডিসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসন সেখানে ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তাকে কয়েকবার সেখানে পাঠিয়ে তাকে ঘর নির্মান বন্ধ করতে বলা হয়। কিন্তু সে এতে কর্ণপাত না করে ঘর নির্মান কাজ চালিয়ে যেতে থাকে। এবং ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তাকে হুমি-ধামকি দিতে থাকেন। এ খবর পেয়ে ইউএনও শনিবার দুপুরে সেখানে উচ্ছেদ অভিযান চালিয়ে নির্মানাধীন ঘর উচ্ছেদ করে প্রায় ৫০ হাজার টাকা মূল্যের অর্ধশতক খাস সম্পত্তি উদ্ধার করেন। অপদখলকারিকে ১ হাজার টাকা জরিমানা করা হয় এবং লিখিত মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

এ সময় ইউএনও বলেন, সরকারের খাস সম্পত্তি অপদখলের সুযোগ নেই। যারা এ ধরণের অপরাধ মূলক কাজে জড়িত তাদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনাসহ আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। অবৈধ স্থাপনা বাজেয়াফত করা হবে। তিনি সকলকে অপদখলকারিদের বিষয়ে তথ্য দিয়ে উপজেলা প্রশাসনকে সহায়তা করার আহবান জানান। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: