সরকারের সমালোচনা করায় নুরকে গ্রেফতার: ডা. জাফরুল্লাহ

                       
প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, ২১ সেপ্টেম্বর, ২০২০
ছবি: ইন্টারনেট

ভোটবিহীন সরকারের সমালোচনা করায় মিথ্যা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে গ্রেফতার করা হয়েছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। সোমবার (২১ সেপ্টেম্বর) গণস্বাস্থ্য কেন্দ্র থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অনতিবিলম্বে নুরের বিরুদ্ধে সকল মিথ্য মামলা প্রত্যাহার করে তাকে মুক্তি দেয়ার দাবি জানিয়ে জাফরুল্লাহ চৌধুরি বলেন, ‘সরকারের গঠনমূলক সমালোচনার পাশাপাশি নুর সব গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখছিল। আর তাই তিনি সরকারের বিরাগভাজন হয়েছেন। দ্রুত তার মুক্তির ব্যবস্থা করতে হবে।’

উল্লেখ্য, সোমবার রাত সাড়ে ৮টার দিকে ঢাবি ছাত্রীর করা ধর্ষণ মামলায় রাজধানীর মৎস্যভবন এলাকা থেকে তাকে আটক করা হয়। এর আগে, গতকাল রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় এ মামলাটি করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে। এদিকে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


লাইফ স্টাইল

লাইফ স্টাইল

পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]