প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

সরকারে সকল অপকৌশল গণজোয়ারে ভেসে যাবে: ইশরাক

   
প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২০

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, ‘রাজধানীর বিভিন্ন স্থানে এতটাই ময়লা আবর্জনার স্তুপ সেখান থেকে মশা, পোকার বিস্তার ঘটছে। আর এই ময়লা থেকে নানা রকম রোগ জীবাণু সৃষ্টি হচ্ছে।’ শনিবার (১৯ জানুয়ারি) বেলা পৌনে ১টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পাশে কলেজিয়েট স্কুলের সামনে নির্বাচনী প্রচারণা শুরুর আগে তিনি একথা বলেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এর পাশে বাটা শো-রুম এর সামনে থেকে দিনের কর্মসুচি শুরু করে, পর্যায়ক্রমে ৩২ ও ৩৩ নং ওয়ার্ডে গণসংযোগ ও প্রচারণা করে বংশাল থানায় এসে প্রচারণা শেষ করবেন।

ইশরাক বলেন, ‘আমি ইশরাক হোসেন বলতে চাই আমি আপনাদের ভোটে নির্বাচিত হলে জনগণের গনতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়াসহ ঢাকাকে ঢেলে সাজানোর উদ্যোগ নেব। ক্লিন ঢাকা গড়ে তুলতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। অন্য দিকে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাব। আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে আমাদের কাজ সম্পূর্ণ করবো।’ নিজের দায়িত্ব নিয়ে ইশরাক বলেন, ‘আমাকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান ও এই দলের সকল নেতৃবৃন্দ সর্বসম্মতভাবে মেয়র পদে মনোনয়ন দিয়েছেন। তারা আমাকে একটি গুরু দায়িত্ব দিয়েছেন। জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেওয়ার,মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করার যে আন্দোলন সংগ্রামে আমরা রয়েছি আমি সেখানে যেন বলিষ্ঠ ভূমিকা রাখতে পারি।’ তিনি আরও বলেন, ‘আমি আপনাদেরকে বলতে চাই গত নয় বছরে ঢাকার পরিস্থিতি কোন দিকে গিয়েছে আপনারা ভালো করেই জানেন। আমি গতকাল যাত্রাবাড়ী, কদমতলী ও শ্যামপুরের বিভিন্ন এলাকা ঘুরে দেখেছি। সেখানে আমি যে নোংরা আবর্জনা মত পরিস্থিতি দেখেছি সেটা মানুষের বসবাস যোগ্য নয়। শুধু যাত্রাবাড়ী এবং শ্যামপুরে নয় পুরো ঢাকা চিত্রই এক।’

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদে হোসেন খোকার জ্যেষ্ঠ পুত্র ইশরাক হোসেন নগরবাসির উদ্দেশ্যে বলেন, ‘আগামি ৩০ তারিখ আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে যাবেন। আপনারা দলবেধে ভোট কেন্দ্রে গেলে সরকারে সকল অপকৌশল গণজোয়ারে ভেসে যাবে।’ এসময় অন্যদের মধ্যে বিএনপির যুগ্মমহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এডভোকেট আবদুস সালাম আজাদ, এসএম জিলানী, ঢাকা মহানগর দক্ষিনের সাধারন সম্পাদক কাজী আবুল বাশার, যুব দলের সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, রফিক শিকদার, শরিফ হোসেনসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এবং স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী গণসংযোগে অংশ নেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: