প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘সাংবাদিকদের ডাটাবেজ তৈরির মাধ্যমে অপসাংবাদিকতা রোধ করা হবে’

   
প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, ২৭ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, শিগগিরই সাংবাদিকদের ডাটাবেজ তৈরি ও আইন প্রণয়নের মাধ্যমে অপসাংবাদিকতা রোধ করা হবে। ‘মুজিববর্ষের অঙ্গীকার, হলুদ সাংবাদিকতা পরিহার’ এ স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসন আয়োজিত কালেক্টরেট ভবন প্রাঙ্গণের মুক্তমঞ্জে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বক্তৃতাকালে তিনি দেশের স্বাধীনতা অর্জনে সাংবাদিকদের ভূমিকাসহ সাংবাদিকবান্ধব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নানা দিক তুলে ধরেন। সভায় জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপালের সভাপতিত্বে আরও বক্তব্য দেন যুগ্ম সচিব মো. শাহ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সফিউজ্জামান ভূঁইয়া, ভারপ্রাপ্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলাল, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেন, সাইদুল ইসলাম পাবেল প্রমুখ। এ সময় জেলায় কর্মরত অর্ধ-শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: