প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সাকিবের কাছে ভক্তের খোলা চিঠি

   
প্রকাশিত: ১২:৩৭ পূর্বাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

কেটে গেছে ৩৬৫ দিন। বৃহস্পতিবার থেকেই মুক্ত বাংলার সেরা ক্রিকেটার। সাকিবের অপেক্ষায় কিভাবে কেটেছে একটা বছর সেটাই খোলা চিঠিতে জানিয়েছেন সাকিবের অসংখ্য ভক্ত। নিষেধাজ্ঞার এই সময়টা সাকিব ২২ গজকে নাকি ২২ গজই বেশি মিস করেছে সাকিবকে? সে প্রশ্নের উত্তর কঠিন হলেও ভক্তদের হৃদয়ে যে প্রতিনিয়ত হয়েছে রক্তখরণ। কিভাবে কেটেছে সাকিবের অপেক্ষায় তাদের এই একটা বছর? সেটাই খোলা চিঠিতে জানিয়েছেন সাকিবের অসংখ্য ভক্ত।

প্রিয় সাকিব,

সবার প্রথমে আপনার ফিরে আসার জন্য অনেক অনেক শুভকামণা। আপনি আমাকে চিনবেন না। কিন্তু আমার কাছে আপনি হৃদয়ের অবিচ্ছেদ্য অংশ। জানি না কেন আপনাকে ঐ ক্রিকেট মাঠে দেখাটাই অভ্যাস হয়ে গেছে। আপনি যখন ব্যাট হাতে নামেন আপনার আউট হবার ভয় আকড়ে ধরে। কিন্তু যখনই আপনার ব্যাটে রানের ঝড় শুরু হয় সেই ভয় দৌড়ে পালায়।

প্রিয় সাকিব আমি আজ জানতে চাইবো না এই একটা বছর আপনি কেমন ছিলেন? জানি বরাবরের মতোই মনের সব আবেগ চাপা দিয়ে পুরোদস্তুর প্রফেশনাল হয়ে মুখে এক চিলতে হাসি ফুটিবে বলবেন এইতো ভালো। আজ আমি জানাতে চাই আপনার এক ক্ষুদ্র ভক্ত কেমন ছিল এই ৩৬৫ দিন। জানেন প্রথম একটা মাস কোনভাবেই নিজেকে সামাল দিতে পারিনি। যতভাবেই বোঝাতে চাইতাম মনে হতো, আচ্ছা খেলা পাগল মানুষটার এখন কিভাবে সময় কাটছে? উনি পারছেনতো নিজেকে সামলে রাখতে? কতটা কষ্ট বুকে চেপে ফেরার দিন গুনছেন? সবখানে যেন প্রচন্ড একটা হাহাকার। একটু বাদেই আবার নিজেকে বোঝাতাম, বিশ্বসেরার ভক্তকেওতো বিশ্বসেরাই হতে হবে। ভেঙ্গে পড়লে এই কঠিন সময় কিভাবে পাড়ি দেব? কঠিন সময়ের মোকাবেলা করাটাও যে আপনার কাছেই শেখা। সেই ২৯ অক্টোবরে পাওয়া কষ্টের চেয়ে আজকের দিনটার জন্য অপেক্ষা হাজার গুন আনন্দের।

ক্যালেন্ডার পাতায় ডাগ কেটে কেটে, পুরনো খেলা, হাইলাইটস দেখে দেখে একটা বছর পার হলো অবশেষে। জমে থাকা শতশত উৎসবের কারণ হয়ে এবার ফিরে আসুন সাকিব।

ইতি
আপনার কোটি ভক্তের মাঝে ক্ষুদ্র একজন…

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: