প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

সাকিবের নিষেধাজ্ঞার ১৫ তম দিন

   
প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, ১৩ নভেম্বর ২০১৯

ফিক্সিং করেননি তবে করেছেন ছোট্ট ভুল। ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও নিয়ম অনুযায়ী আইসিসিকে তা জানাননি সময়ের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর তাতেই সাকিব আল হাসানকে ১ বছরের জন্য নিষিদ্ধ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আজ সাকিবের নিষেধাজ্ঞার ১৫ তম দিন। এই দিনে সাকিব যে সব কর্মকাণ্ড করছে তা বিডি২৪লাইভের পাঠকদের জন্য তুলে ধরা হলোঃ

ব্যাটিং: সাকিব নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে ব্যাটিং করেছেন ১৫ ইনিংস। আর ২০০৮ সালে টেস্টে ব্যাটিং করেছেন ১৫ ইনিংস। তিনি ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং করেছেন ১৫ ইনিংস। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিব ২০১৬ সালে ব্যাটিং করেছেন ১৫ ইনিংস। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাকিব ওয়ানডে ম্যাচ খেলেছেন ১৫টি। ইংল্যান্ডের মাটিতে সাকিব ম্যাচ খেলেছেন ১৫টি। ২০১৮ সালে সাকিব খেলেছেন ১৫ ওয়ানডে ম্যাচ।

বোলিং: বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে জেতা ম্যাচে সাকিবের বোলিং গড় ১৫। বাংলাদেশের অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি জেতা ম্যাচেও সাকিবের বোলিং গড় ১৫। সাকিব টেস্টে দুটো সিরিজে ১৫ ওভার করে মেডেন দিয়েছিলেন। একটায় প্রতিপক্ষ ভারত, অন্যটায় পাকিস্তান। আফগানিস্তানের বিপক্ষে সাকিবের ওয়ানডে বোলিং গড় ১৫।

উইকেট: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিব ১৫ জন ব্যাটসম্যানকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে আউট করেছেন। ভারতের বিপক্ষে টেস্টে সাকিবের উইকেট সংখ্যা ১৫। সাকিবের ঘরের মাঠ শেখ আবু নাসের স্টেডিয়ামে সাকিবের টেস্ট উইকেট সংখ্যা ১৫। ২০১৮ সালে সাকিব উইকেট নিয়েছেন ১৫ টি। শ্রীলংকার বিপক্ষে সাকিবের ওয়ানডে উইকেট সংখ্যা ১৫টি। তার ইংল্যান্ডের মাটিতে নেওয়া ওয়ানডে উইকেট সংখ্যাও ১৫। ওয়ানডে ক্যারিয়ারের শুরুর বছর ২০০৬ সালে সাকিবের উইকেট সংখ্যা ১৫। তথ্যগুলো ‘রিফাত এমিল’ এর ফেসবুক থেকে সংগ্রহীত।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: