সাগরপথে ইতালি পৌঁছালেন ৩৬২ বাংলাদেশি

   
প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, ১২ জুলাই ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশীদের ইতালি প্রবেশে বাঁধা হয়ে দাঁড়িয়েছে দেশটির কর্তৃপক্ষ। তাই এই মহামারীর মধ্যেই ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ৩৬২ জন বাংলাদেশি ইতালি পৌঁছেছেন। ইতালির লাম্পেদুসা দ্বীপের কাছ থেকে তাদের উদ্ধার করা হয়। গতকাল শনিবার (১১ জুলাই) ইতালির সংবাদমাধ্যম দ্য লোকাল তাদের প্রতিবেদনে এ তথ্য দিয়েছে।

উদ্ধার হওয়া বাংলাদেশি ছাড়াও বিভিন্ন দেশের আরও শতাধিক নাগরিক রয়েছেন বলে শুক্রবার আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) বরাতে জানিয়েছে বাতা সংস্থা এএফপি। দ্য লোকালে বলা হয়, গত দুই দিনে লিবিয়া ও তিউনিশিয়া উপকূল থেকে ৯টি নৌকায় করে ৫ শতাধিক লোক ইতালির লাম্পেদুসা দ্বীপে পৌঁছেছেন। এর মধ্যে দুটি নৌকা লিবিয়া থেকে গেছে। এর একটিতে ৯৫ জন ও অপরটিতে ২৬৭ জন বাংলাদেশি রয়েছেন। ভূমধ্যসাগর পাড়ি দিয়ে প্রায়ই এশিয়া ও আফ্রিকা মহাদেশের অভিবাসনপ্রত্যাশীরা নৌকায় জীবনের ঝুঁকি নিয়ে ইতালিতে যাওয়ার চেষ্টা করেন। কেউ গন্তব্যে পৌঁছান, আবার কেউ পথেই নৌকাডুবে প্রাণ হারান।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: