প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সান্ত্বনার ভাষা খুঁজে পাচ্ছেন না সাকিব

   
প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, ৩০ জুন ২০২০

বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির সান্ত্বনা দেয়ার ভাষা হারিয়ে ফেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মর্মান্তিক এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন বর্তমানে নিষেধাজ্ঞায় থাকা বাংলাদেশের এই সেরা খেলোয়াড়। রাজধানীর শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে গতকাল সোমবার (২৯ জুন) সকাল সোয়া ৯টার দিকে লঞ্চডুবির ঘটনা ঘটে।

নিজ ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন সাকিব আল হাসান। পোস্টে তিনি লেখেন-

‘প্রতিটি শোক সংবাদ হতাশার, বেদনার। গত চারমাস ধরে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিনই মানুষ চলে যাচ্ছে না ফেরার দেশে। এর মধ্যে আজ (সোমবার) আবার বুড়িগঙ্গা নদীর তীরে লঞ্চ ডুবে এখন পর্যন্ত ৩২ জন মানুষের প্রাণহানি এবং এখন পর্যন্ত বেশ কিছু যাত্রী নিখোঁজ রয়েছে। তাদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে চারপাশ। সত্যি বলতে আমি কোনও ভাবেই নিজেকে সান্ত্বনা দিতে পারছি না। পুরো পৃথিবীর এই ভয়ংকর ক্রান্তিকালে এমন দুর্ঘটনার কোনও সান্ত্বনা বা ব্যাখ্যা আমার জানা নেই। ভব্যিষতে এমন অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা আর একটি যেন না হয় এমন বাংলাদেশ দেখবার প্রত্যাশা করি। করোনাসহ সব দুর্যোগ কেটে যাবে ইনশাআল্লাহ। মাত্র ৩০ সেকেন্ড দূরের পথে থেকেও, সারাজীবনের জন্য পরোপারে পাড়ি জমানো সব আত্মার প্রতি শান্তি ও সৃষ্টিকর্তার নিকট জান্নাত কামনা করছি।’ এদিকে, প্রত্যক্ষদর্শীরা জানায়, মুন্সিগঞ্জের কাঠপট্টি থেকে ছেড়ে আসা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাটে নোঙর করার প্রস্তুতি নিচ্ছিল। ওই সময় ঘাটে নোঙর করে থাকা ময়ূর-২ নামের আরেকটি লঞ্চ ঘুরানোর সময় সেটি মর্নিং বার্ডকে ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে মর্নিং বার্ড ডুবে যায়। ডুবে যাওয়া লঞ্চের যাত্রীদের কয়েকজন সাঁতরে তীরে উঠতে পারলেও অনেকেই ভেতরে আটকা পড়েন। এদিন রাত সাড়ে ৯টা পর্যন্ত ৩২ জনের লাশ উদ্ধার করা হয়। তবে রাত সোয়া ১০টার দিকে প্রায় ১৩ ঘণ্টা পর একজনকে জীবিত উদ্ধারের কথা জানায় ফায়ার সার্ভিস।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: