প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

রফিকুল ইসলাম

বান্দরবন প্রতিনিধি

বান্দরবানে অবৈধ ইটভাটা

সাবেক চেয়ারম্যানকে ১০ বছরের জেল ১৭ লাখ টাকা জরিমানা

   
প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, ১ জানুয়ারি ২০২০

বান্দরবানে অবৈধ ইটভাটা স্থাপন ও ইট প্রস্তুতের দায়ে সাবেক বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কদ্দুছ কে ১০ বছরের জেল ও ১৭ লক্ষ টাকা জরিমানা করেন বান্দরবান পরিবেশ অধিদপ্তর স্পেশাল ম্যাজিস্ট্রেট ও চীফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, বান্দরবান পার্বত্য জেলা।

মঙ্গলবার (৩১ ডি‌সেম্বর) সরজমিনে পরিদর্শন পূর্বক রা‌তে পরিবেশ অধিদপ্তর স্পেশাল ম্যাজিস্ট্রেট ও চীফ জু‌ডি‌শিয়াল ম্যা‌জি‌ষ্ট্রে‌ট , বান্দরবান পার্বত্য জেলা আবদুল্লাহ আল মামুন এ রায় প্রদান করেন।

বান্দরবান পরিবেশ অধিদপ্তর সহকারী পরিচালক একে এম শামিউল আলম কুরসি জানান থানচি প্রাতা পাড়া এলাকায় সরকারী নিয়ম নিতি উপেক্ষা করে সাবেক বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ,বিপ্লব মারমা, মোঃ আইউব, সাবেক থানচি উপজেলা চেয়ারম্যান খামলাই যৌথ ভাবে অবৈধ ইটভাটা স্থাপন করে ইট প্রস্তুত করছিলেন, এই তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বান্দরবান পরিবেশ অধিদপ্তর

স্পেশাল ম্যাজিস্ট্রেট ও চীফ জুড়ীসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব আব্দুল্লা আল মামুন যৌথ ভাবে বিশেষ অভিযান পরিচালনা করে উপস্থিত সাবেক বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কদ্দুছ কে পরিবেশ সংরক্ষন আইন ভঙ্গের দ্বায়ে পরিবেশ সংরক্ষন আইন ২০১৩ এর ১৪,১৫,১৬,১৮ ধারায় ১০ বছরের জেল ও ১৭ লক্ষ টাকা জরিমানা পূর্বক হাজতে প্রেরন করার নির্দেশ প্রদান করেন। অন্যদের বিরুদ্ধে একই অপরাধে বুধবার (১ জানুয়ারি)ওয়ারেন্ট জারী হতে পারে।

তিনি আরো জানান বান্দরবানে অবৈধ ভাবে যারাই পরিবেশ ধ্বংস যজ্ঞে শামিল আছে তাদের কাউকেই ছাড় দেয়া হবে না।

উল্লেক্ষ্য আব্দুল কদ্দুছ বান্দরবান পরিবহন সমন্নয় কমিটির সভাপতি। তাই তার জেল জরিমানার প্রতিবাদে জামিন না হওয়া পর্যন্ত বান্দরবানের সকল উপজেলায় অনির্দীষ্ট কালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন বান্দরবান পরিবহন মালিক সমিতি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: