প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

সাবেক হুইপ জাহেদ আলী চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকী ৪ জানুয়ারী

   
প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, ৩ জানুয়ারি ২০২০

বিএনপির কেন্দ্রীয় নেতা ও চারদলীয় জোট সরকারের জাতীয় সংসদের সাবেক হুইপ আলহাজ্ব জাহেদ আলী চৌধুরীর ৯ম মৃত্যুবার্ষিকী আগামি শনিবার (৪ জানুয়ারী)। ২০১১ সালের এ দিনে তিনি ঢাকায় ইন্তেকাল করেন। মরহুমের গ্রামের বাড়ি শেরপুরের নকলা উপজেলার চর অষ্টাধর ইউনিয়নের চরভাবনা কামানীরপাড় গ্রামে দুদিন ব্যাপি নানা কর্মসূচীর মাধমে দিনটি পালিত হবে।

আলহাজ্ব জাহেদ আলী চৌধুরী ১৯৮৫ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রয়াত  সাবেক মহাসচিব আঃ সালাম তালুকদারের হাত ধরে ব্যবসার পাশাপাশি রাজনীতিতে সম্পৃক্ত হয়ে ১৯৯১ সালে নকলা নালিতাবাড়ী এলাকা থেকে নির্বাচন করার মাধ্যমে সরাসরি বিএনপির রাজনীতিতে প্রবেশ করেন। ২০০১ সালের চার দলীয় জোটের প্রার্থী হিসেবে তিনি নকলা-নালিতাবাড়ী আসনে এমপি নির্বাচিত হয়ে জাতীয় সংসদের হুইপ মনোনিত হন। তার নেতৃত্বে শেরপুর জেলা বিএনপির রাজনীতিতে নতুন গতির সঞ্চার হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রকাশনা সম্পাদকের দায়িত্বে ছিলেন।

এছাড়া একজন সফল ব্যবসায়ী হিসেবে তিনি বেশ কয়েকটি দেশও সফর করেছেন। তিনি নকলা-নালিতাবাড়ীর ব্যাপক উন্নয়ন কার্যক্রম ছাড়াও নিজের মায়ের নামে নকলা সদরে “চৌধুরী ছবরুন নেছা মহিলা ডিগ্রি কলেজ” স্থাপন করেন। মরহুমের ২য় ছেলে ইঞ্জিনিয়ার ফাহিম চৌধুরী বাবার উত্তরসূরী হিসেবে নকলা-নালিতাবাড়ী বিএনপির রাজনীতির হাল ধরে রেখেছেন। বাবার জন্য তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: