ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

সারোয়ার আলমসহ ৩ ম্যাজিস্ট্রেটের ক্ষমতা বাতিল চেয়ে রিট

                       
প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, ১১ মার্চ, ২০২০

ক্ষমতা অপব্যবহারের অভিযোগ এনে সারোয়ার আলমসহ র‌্যাবের তিন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার ক্ষমতা বাতিল করতে হাইকোর্টে একটি সম্পূরক রিট আবেদন করা হয়েছে। সারোয়ার আলম ছাড়া অন্য যে দুজনের ক্ষমতা বাতিল চাওয়া হয়েছে তারা হলেন আক্তারুজ্জামান ও নিজাম উদ্দিন।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শিশুদের দণ্ডের বিরুদ্ধে জারি করা রুলের সঙ্গে সম্পূরক আবেদনটি আদেশের জন্য রাখা হয়েছে। বুধবার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ বিষয়ে আদেশ দেবেন। চিলড্রেন’স চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষে এ রিট আবেদন করা হয়। এতে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম’সহ আরও দুই ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে কয়েকটি সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়েছে। আবেদনে বলা হয়েছে, ভুয়া সাক্ষী, সাজানো মামলা আর ক্ষমতার চূড়ান্ত অপব্যবহার করেছেন এই তিন ম্যাজিস্ট্রেট। জোর করে শিশুদের স্বীকারোক্তি আদায়ের অভিযোগও আনা হয়েছে। এটিকে সংবিধানের ৩৩ ও ৩৫ অনুচ্ছেদ লঙ্ঘন বলে আবেদনে উল্লেখ করা হয়েছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com