সাড়ে ৪০০ রানের ম্যাচ, ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জিতল রাজস্থান

                       
প্রকাশিত: ৯:১৫ পূর্বাহ্ণ, ২৮ সেপ্টেম্বর, ২০২০

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। কিংস ইলেভেন পাঞ্জাবের দেয়া ২২৩ রানের জবাবে আইপিএলের রেকর্ড সর্বোচ্চ রান তাড়া করে জয় পায় রাজস্থান। ৩ বল এবং ৪ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় টুর্নামেন্টটির প্রথম শিরোপাধারী দলটি। এর আগে ২০০৮ সালে এই রাজস্থানই ২১৫ রান তাড়া করে জিতেছিল। এবার তারা আরো বড় রান তাড়া করে জিতলো। যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া।

এমন রেকর্ড গড়া জয় সম্ভব হয়েছে রাজস্থানের ব্যাটসম্যানদের দৃঢ়তায়। বিশেষ করে রাহুল তেওয়াতিয়া। তিনি ১৮তম ওভারে শেল্ডন কটরেলকে ৫ ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমিয়ে আনেন। কটরেল বল করতে আসার আগে ১৮ বলে জিততে ৫১ রান প্রয়োজন ছিল রাজস্থানের। তার ওভার শেষে সেটা গিয়ে দাঁড়ায় ১২ বলে ২১। ৩১ বল খেলে ৭ ছক্কায় ৫৩ রান করে আউট হন তেওয়াতিয়া। সঞ্জু স্যামসন ৪২ বলে ৪ চার ও ৭ ছক্কায় করেন ৮৫ রান। আর ২৭ বল খেলে ৭ চার ও ২ ছক্কায় ৫০ রান করেন স্টিভেন স্মিথ। ১৯তম ওভারে মোহাম্মদ সামির বলে ২ ছক্কা হাঁকিয়ে জোফরা আর্চার দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান। টম কুরান নেমে ৪ হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। তার আগে পাঞ্জাব ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে তোলে ১৮৩ রান। সেখানে মায়াঙ্ক আগারওয়াল তার আইপিএলের মেইডেন সেঞ্চুরি তুলে নেন। ৫০ বল খেলে ১০ চার ও ৭ ছক্কায় করেন ১০৬ রান। আর লোকেশ রাহুল ৫৪ বলে করেন ৬৯। তাতে বড় সংগ্রহের ভিত পায় পাঞ্জাব। ৪২ বলে ৮৫ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন সঞ্জু স্যামসন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


লাইফ স্টাইল

লাইফ স্টাইল

পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]