প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

সিংহের গর্জনের মধ্যেই তিন শিশুর জন্ম দিলেন এই নারী

   
প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, ১৪ মে ২০২০

ঘরের পাশের জঙ্গল সেখান থেকে গর্জনের মধ্যেই তিন যমজ শিশুর জন্ম দিয়েছেন ভারতের গুজরাটের এক নারী। ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, রোববার (১০ মে) আন্তর্জাতিক মা দিবসে এমন অবিশ্বাস্য ঘটনাটি ঘটে। দয়া বড়াইয়া নামে ওই নারী গুজরাটের অমরেলি জেলার দেদান গ্রামের বাসিন্দা। গ্রামটিকে ঘিরে রেখেছে রাজ্যের বিখ্যাত গির অরণ্য। সেখানে ১৮টি সিংহের বসবাস। গর্ভবতী দয়া বড়াইয়ার প্রসব বেদনা শুরু হলে অ্যাম্বুলেন্সের জন্য হাসপাতালে খবর দেয়া হয়। তাও সেটা ছিলও কয়েক ঘণ্টার পথ।

ইমার্জেন্সি মেডিক্যাল টেকনিশিয়ান গোবিন্দ বাম্ভানিয়া বলেন, যখন আমরা ফোন পাই তখন অনেক দেরি হয়ে গিয়েছিল। দয়া বড়াইয়ার প্রসব বেদনা শুরু হয়ে গিয়েছিল। আমরা দেদন গ্রামে গিয়েছিলাম কিন্তু তখন তাকে আর হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব ছিল না।

নরমাল ডেলিভারিতেই পরপর তিনটি পুত্র সন্তানের জন্ম দেন দয়া। আশ্চর্য-ভাবে ওই নারী যতবারই প্রসব বেদনায় চিৎকার করে উঠছিলেন, ততবারই গর্জে উঠছিল সিংহ। বাম্ভানিয়া বলেন, ওই নারী তিনটি পুত্রসন্তানের জন্ম দেন। প্রতিটিই নর্মাল ডেলিভারি। তার সহ্য ক্ষমতাকে আমি সালাম জানাই।

অ্যাম্বুল্যান্সের চালক রাজু বরিসাগর এখনও রোববার রাতের ঘটনা ভুলতে পারেননি। আমাদের অ্যাম্বুল্যান্সটি গির অরণ্যের মধ্যে রাখা হয়েছিল। চারদিক ঘুটঘুটে অন্ধকার। প্রতিবারই যখন ওই নারী ব্যথায় ককিয়ে উঠছিলেন, সঙ্গে সঙ্গেই সিংহের রক্ত হিম করে দেওয়া গর্জন কাছাকাছি শোনা যাচ্ছিল।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: