সিঙ্গাপুরে করোনা আক্রান্ত বাংলাদেশি আশঙ্কাজনক, ওষুধে সাড়া মিলছে না

   
প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০২০

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত একজন বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক। তার অবস্থাকে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ‘অত্যন্ত আশঙ্কাজনক’ বলে বর্ণনা করেছেন। তাকে ওষুধ দেয়া হচ্ছে। কিন্তু সেই ওষুধে কোনো সাড়া মিলছে না। বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে পররাষ্ট্রমন্ত্রীকে টেলিফোনে একথা জানিয়েছেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ড. ভিভিয়েন বালাকৃষ্ণাণ। এ খবর দিয়েছে বার্তা সংস্থা ইউএনবি। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন ঢাকায় এক অনুষ্ঠানে যোগ দেয়ার পর সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, বাংলাদেশি ওই নাগরিকের সর্বোচ্চ যত্ন করছে সিঙ্গাপুর সরকার।

তাকে সর্বোচ্চ মেডিকেল সেবা দেয়া হচ্ছে। উল্লেখ্য, আক্রান্ত ওই বাংলাদেশির বয়স ৩৯ বছর। তিনি শ্বাসযন্ত্রের এবং কিডনির সমস্যায় ভুগছেন। এর আগে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হন। তাকে গত ১৩ দিন রাখা হয়েছে ইনটেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউতে। একে মোমেন বলেছেন, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ওই বাংলাদেশিকে যে ওষুধ দেয়া হচ্ছে তাতে তিনি সাড়া দিচ্ছেন না। এ কথার অর্থ হলো ওষুধে কোনো কাজ হচ্ছে না। তিনি আরো জানান, সিঙ্গাপুরে অবস্থানরত বাংলাদেশি সম্প্রদায়ের প্রতি খুব বেশি সংবেদনশীল ও সহযোগিতা করছে সিঙ্গাপুর কর্তৃপক্ষ। আক্রান্ত বাংলাদেশিদের চিকিৎসার সব খরচ বহন করছে দেশটির সরকার। সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, সেখানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫ জন বাংলাদেশি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: