প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সিটির কাছে রিয়ালের ‘নিরীহ’ আত্মসমর্পণ

   
প্রকাশিত: ৯:০৫ পূর্বাহ্ণ, ৮ আগস্ট ২০২০

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে রিয়াল মাদ্রিদকে বিদায় করেছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। শেষ আটে জায়গা করে নেয়ার ম্যাচে রিয়ালকে ২-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠে হেরে যাওয়ায় প্রতিপক্ষের মাঠে জয়ব্যতীত অন্যকিছু ভাবার সুযোগ ছিল না রিয়াল মাদ্রিদের সামনে। কিন্তু নিজেদের রক্ষণের ভয়াবহ ভুলে জয় দূরে থাক, সান্ত্বনার ড্র’টাও পায়নি জিনেদিন জিদানের শিষ্যরা। দুই লেগেই সমান ব্যবধানে বিদায় নিয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ড থেকে।

খেলার নবম মিনিটে এগিয়ে যায় সিটি। গোলটি তাদের একরকম উপহারই দেয় রিয়াল। থিবো কোর্তোয়া লম্বা শট না নিয়ে বাইলাইনের কাছে রাফায়েল ভারানেকে খুঁজে নেন। ফরাসি ডিফেন্ডারও শট নেননি। তার কালক্ষেপনের সুযোগে দ্রুত ছুটে গিয়ে বল কেড়ে নেন গাব্রিয়েল জেসুস। ব্রাজিলিয়ান স্ট্রাইকারের কাছ থেকে বল পেয়ে বাকিটা অনায়াসে সারেন ছন্দে থাকা স্টার্লিং। সিটির হয়ে এটি ইংলিশ ফরোয়ার্ডের শততম গোল। ২৮তম মিনিটে সমতা ফেরান বেনজেমা। রদ্রিগোর চমৎকার ক্রসে সবার উঁচুতে লাফিয়ে দারুণ হেডে জাল খুঁজে নেন এই ফরাসি স্ট্রাইকার।

এদিন সের্জিও রামোসের অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব ছিল ভারানের কাঁধে। ইতিহাদ স্টেডিয়ামে এই ডিফেন্ডারের রাতটা কেটেছে দুঃস্বপ্নের মতো। তার ভুলে ৬৮তম মিনিটে আবার এগিয়ে যায় সিটি। মাঝ মাঠ থেকে উড়ে আসা বল প্রথমে হেড করতে পারেননি, বল ক্লিয়ার করার অনেক সুযোগ ছিল। দ্বিতীয়বারে দুর্বল হেড দিয়ে বল দিতে চেয়েছিলেন কিপারকে। ছুটে গিয়ে মাঝ পথে বল ধরে জালে পাঠান জেুসস। নিয়মিত অধিনায়ক রক্ষণের মূল ভরসা রামোসের অনুপস্থিতিতে রিয়াল যেন ছিল দিশাহীন। শেষর দিকে মরিয়া চেষ্টা চালায় রিয়াল কিন্তু জালের দেখা আর পায়নি স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: