প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

সিটি নির্বাচনের পূর্বে নেতাকর্মীদের সুসংগঠিত করা হয়নি: ইশরাক

   
প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, ১৬ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা বিএনপি মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, ‘নির্বাচনের দিন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা চেষ্টা করেছিল মাঠে থাকার। কিন্তু তাদের সংগঠিতই করা হয় নাই। কেউ ঝুঁকি নিবে কেউ ঘুমিয়ে থাকবে সেটা হতে পারে না। এভাবে আমাদের সাফল্য আসবে না।’

রবিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে একটি কমিউনিটি সেন্টারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ইশরাক হোসেনস জানান, নির্বাচনে অংশগ্রহণ করে আমাদের মধ্যে যে দুর্বলতা ছিল এই বিষয়গুলো নিয়ে আজকে আলোচনা হয়। আমরা যাতে সামনের দিনগুলোতে আমাদের দুর্বলতাকে চিহ্নিত করে সমাধান করতে পারি।

কাউন্সিলরদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘নির্বাচনের দিন কার কি ভূমিকা ছিলো সেটা কারো নাম উল্লেখ করে বলার দরকার নাই। নির্বাচনের দিন ভোট দিয়ে আমি নিজেও কেন্দ্র থেকে কেন্দ্র ঘুরে বেড়িয়েছি। সেদিন কিছু আকাশ-পাতাল তফাত লক্ষ্য করেছি। কিছু এলাকায় দেখি কাউন্সিলর প্রার্থীরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে চেষ্টা করেছে নির্বাচনকে ছিনিয়ে আনার জন্য। আবার কিছু জায়গায় দেখেছি কাউন্সিলর প্রার্থীও নাই।’

ইশরাক বলেন, দেশে একদলীয় সরকার ব্যবস্থা কায়েম করে সকল নির্বাচনকে প্রভাবিত করার একটা ঐতিহ্য তৈরি হয়েছে। যা গত ১৩ বছর ধরে সকল নির্বাচনে এ ধরনের পরিস্থিতি দেখতে পেয়েছি। তিনি বলেন, আমাদের নির্বাচনে অংশগ্রহণের মূল উদ্দেশ্য হচ্ছে- দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। আমরা যদি সুসংগঠিত হয়ে সামনের দিনগুলোতে আন্দোলন বেগবান না করতে পারি আমাদের প্রাণপ্রিয় নেত্রী মুক্তি খুব শিগগিরই সম্ভব হবে না।

মতবিনিময় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: