প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সিনহা হত্যা: গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর তথ্য দিয়েছে চার পুলিশ

   
প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, ১০ আগস্ট ২০২০

কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা রাশেদ খান নিহতের ঘটনায় অভিযুক্ত চার পুলিশকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করেছে র‌্যাব। এ সময় তারা গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন।

সোমবার (১০ আগস্ট) সন্ধ্যায় র‌্যাব সদর দফতরে আয়োজিত এক ব্রিফিংয়ে এ কথা বলেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ।

তিনি বলেন, তদন্ত কর্মকর্তা চার আসামিকে গত দু’দিন জেল গেটে জিজ্ঞাসাবাদ করেছেন। জিজ্ঞাসাবাদে তারা বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তারা জানিয়েছেন ঘটনার দিন প্রত্যেকেই বাহারছড়া কেন্দের চেকপোস্টে দায়িত্বরত ছিলেন। এছাড়া তারা ঘটনার বিষয় বিস্তারিত খুঁটিনাটি তথ্য প্রাথমিক জিজ্ঞাসাবাদে দিয়েছেন। তাদের মধ্যে একজন বাহারছড়া চেকপোস্টে গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। অন্যরাও ছিলেন। বিস্তারিত তথ্য তদন্তের স্বার্থে এখনই বলা যাচ্ছে না। হত্যা মামলার মূল আসামি বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক লিয়াকত আলী, টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ও উপ-পরিদর্শক (এসআই) নন্দ লাল রক্ষিতকে জিজ্ঞাসাবাদ করতে তদন্ত কর্মকর্তা প্রস্তুত রয়েছেন। তবে এ মামলার গুরুত্বপূর্ণ সাক্ষী সিফাত ও শিপ্রাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্ত কর্মকর্তা।

আশিক বিল্লাহ বলেন, তদন্ত কর্মকর্তা মনে করছেন, শুরুতে সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের আলোকে আসামিদের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করবেন।

এদিকে, র‌্যাবের মুখপাত্র জানান, সাহেদুল ইসলাম ওরফে সিফাতের সঙ্গে র‌্যাব কথা বলবে। শিপ্রা এবং সিফাতকে সব ধরনের নিরাপত্তা দেবে র‌্যাব।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: