প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সিরিজ হেরে যা বললেন দিশেহারা অধিনায়ক মাহমুদুল্লাহ

   
প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২০

এক ম্যাচ বাকি থাকতেই শোচনীয়ভাবে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। অধিনায়ক মাহমুদুল্লাহকে দেখে হলো তিনি এক হাল ভাঙা জাহাজের ক্যাপ্টেন। জাহাজ কোন দিকে যাচ্ছে তা নিয়ে তাঁর কোনো ধারণাই নেই, যেভাবে চলছে চলুক। তিনি সেই একই ভাঙা রেকর্ড বাজালেন। উইকেট ভালো ছিল, আমরা সুযোগ কাজে লাগাতে পারি নি ধরনের প্রথাগত কথার বাইরে কিছু বলেন নি তিনি নাকি এর বাইরে তিনি কিছু ভাবতেই চান না? মাহমুদুল্লাহ বলেন, উইকেট ব্যাটিংয়ের জন্যে খুব ভালো ছিল। আমরা ভেবেছিলাম ১৬০-১৭০ রান স্কোরবোর্ডে তুলতে পারলে তা ডিফেন্ড করতে পারব। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় তা সম্ভব হয় নি। এছাড়া পাকিস্তানি বোলাররাও ভালো করেছে।

বাংলাদেশ অধিনায়কের এহেন বক্তব্যের পর সন্দেহ হতেই পারে যে তিনি আদৌ দলের সমস্যার জায়গাটা বুঝতে পেরেছেন কী না। একটি টি-টোয়েন্টি ম্যাচ জেতার প্রথম শর্ত হচ্ছে একটি দুর্দান্ত ওপেনিং জুটি। বাংলাদেশ দলে যে দু’জন ওপেন করছেন, তামিম ইকবাল ও নাইম শেখ; তাদের দু’জনের স্ট্রাইকরেটই ১২০ এর নিচে। এরকম স্ট্রাইকরেট আর যাই হোক, আধুনিক যুগের টি-টোয়েন্টিতে চলে না। অন্যান্য দলের টি-টোয়েন্টি ওপেনারদের সাথে তুলনা করলেই ব্যাপারটা আরো ভালো করে বোঝা যাবে। সমস্যার সমাধান করতে হলে আগে স্বীকার করতে হবে যে সমস্যা আছে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: