প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সাইফুল মাহমুদ

সীতাকুন্ড, চট্টগ্রাম প্রতিনিধি

সীতাকুণ্ড জাহাজ ভাঙ্গা কারখানাকে জরিমানা

   
প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রামের সীতাকুণ্ডে ছাড়পত্র নবায়নবিহীন প্রতিষ্ঠান পরিচালনা ও শর্তভঙ্গের দায়ে দুটি শিপইয়ার্ডকে কেএসএ স্টিলকে ২ লাখ টাকা ও ছাড়পত্রবিহীন প্রতিষ্ঠান পরিচালনার দায়ে সীমা স্টিল মিলসকে ৩ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। বুধবার (২৩ সেপ্টেম্বর) শুনানি শেষে এসব জরিমানার আদেশ দেন পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন। এছাড়া পৃথক শুনানি শেষে শর্তভঙ্গের দায়ে সীতাকুণ্ডের সীমা অটোমেটিক রি-রোলিং মিলসকে ২০ হাজার টাকা, টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন বলেন, কেএসএ স্টিল ২০১৫সালের পর আর পরিবেশ ছাড়পত্র নবায়ন করেনি তার জন্য তাদেরকে ২ লক্ষ টাকা ও সীম স্টিল অনুমতি না নিয়ে তাদের ইয়ার্ডের ভিতরে গোপনে র্বাজ তৈরি করতেছিল তার জন্য তাদেরকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

জাহাজ ভাঙ্গা শিল্প প্রতিষ্টান শ্রমিক ইউনিয়নের সভাপতি কে এম শহিদ উল্লাহ বলেন, জরিমানা করলে হবে না। যে সকল শিপ ইর্য়াডকে জরিমানা করা হচ্ছে সেই সবগুলো শিপ ইর্য়াডকে পর্যবেক্ষন করা উচিৎ।

উল্লেখ্য যে, গত একমাসে সীতাকুণ্ডের বিভিন্ন শিপয়ার্ডকে প্রতিনিয়ত শর্তভঙ্গের দায়ে জরিমানা করে আসছে পরিবেশ অধিদপ্তর।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: