প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

সীমান্তে ভারতের সেনা ছাউনিতে গোলা ছুঁড়ছে পাকিস্তান

   
প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২০

আবারও সংঘর্ষ শুরু হয়েছে পাকিস্তান ও ভারতের সীমান্তে। সীমান্তের কয়েকটি সেক্টরের সেনা ছাউনি ও স্থানীয় বসতি লক্ষ্য করে কামানের গোলা ছুঁড়ছে পাকিস্তানের সেনাবাহিনী। পুঞ্জ, নৌসেরাসহ আরো কয়েকটি সেক্টরে এমন হামলা হচ্ছে বলে শনিবার (১৮ জানুয়ারি) রাতে জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী। ভারতীয় সেনাবাহিনীর ধারণা, পাকিস্তানী জঙ্গিদের ভারতে অনুপ্রবেশে সুযোগ করে দিতেই এমন হামলা চালানো হচ্ছে। এ ঘটনায় এখনো কেউ হতাহত হয় নি।

সেনা সূত্রে খবর, বিনা প্ররোচনাতে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের পর থেকে সীমান্তে সেনা হাই অ্যালার্টে রাখা হয়েছে। বেশিরভাগ সময়েই পাকিস্তান সেনা শেলিং চালিয়ে জঙ্গিদের কভার ফায়ারিং দেয়। সীমান্তে ভারতীয় সেনাকে ব্যস্ত রেখে ভারতে জঙ্গি অনুপ্রবেশ করে থাকে। আর সেজন্যেই সীমান্তে সেনা-জওয়ানদের অ্যালার্টে রাখা হয়েছে। যে কোনও পরিস্থিতির জন্যে তৈরি থাকতে বলা হয়েছে। সীমান্তে সেনা-জওয়ানদের পাশাপাশি স্থানীয় প্রশাসনকেও অ্যালার্টে থাকতে বলা হয়েছে বলে জানা গিয়েছে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: