সীমিত পরিসরে চালু হতে যাচ্ছে সুপ্রিমকোর্ট ও নিম্ন আদালত

   
প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, ২৩ এপ্রিল ২০২০

সংক্ষিপ্ত পরিসরে বিচারিক কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিমকোর্ট। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) এক প্রজ্ঞাপনে এই তথ্য জানায় সুপ্রিমকোর্ট। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে অতি জরুরি বিষয়ে শুনানির জন্য চেম্বার আদালত চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ নুরুজ্জামান চেম্বার আদালতের দায়িত্ব পালন করবেন। এছাড়া, হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান সামাজিক দূরত্ব বজায় রেখে অতি গুরুত্বপূর্ণ বিষয়ে বিচারকাজ পরিচালনা করবেন।

পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। এছাড়া, দেশের সব জেলা ও দায়রা জজকে সপ্তাহে দুই দিন আদালতের কার্যক্রম পরিচালনা করার নির্দেশ দেয়া হয়েছে। একই আদেশে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেস্ট আদালতও সপ্তাহে দুই দিন চালু রাখতে বলা হয়েছে। আদালতের কার্যক্রম পরিচালনা করার ক্ষেত্রে কঠোরভাবে সামাজিক দুরুত্ব বজায় রাখতে বলা হয়েছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: