প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুন্দরবন থেকে ১৫ কেজি হরিণের মাংস উদ্ধার

   
প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, ৪ জুলাই ২০২০

আব্দুল্লাহ আল ইমরান, বাগেরহাট থেকে: বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র টহল ফাঁড়ী ও চিলা মোবিল টহল ফাঁড়ীর যৌথ দল শনিবার (৪ জুলাই) সকালে পশুর নদীর চিলা এলাকায় অভিযান চালিয়ে ১৫ কেজি হরিণের মাংশ, ৪টি হরিণের পা ও একপি মাথা উদ্ধার করেছে। এসময়ে বনরক্ষক্ষীরা একটি নৌকা ও দুটি ধারালো আস্ত্র উদ্ধার করেছে। এসময়ে পালিয়ে গেছে ৩ চোরাশিকারী।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন জানান, করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্র টহল ফাঁড়ী ও চিলা মোবইল টহল ফাঁড়ীর যৌথ দল শনিবার সকালে পশুর নদীর চিলা এলাকায় একটি নৌকা দেখতে পেয়ে বনরক্ষীরা দ্রুত সেখানে পৌছায়। এসময়ে চোরাশিকারীরা নৌকা ফেলে লোকালয়ে পালিয়ে যায়। নৌকায় তল্লাশী চালিয়ে ১৫ কেজি হরিণের মাংশ, ৪টি হরিণের পা, একপি মাথা ও দুটি ধারালো আস্ত্র উদ্ধার করা হয়। আটক করা হয় চোরাশিকারীদের ব্যবহৃত নৌকা। এঘটনায় মিলন শেখ, শাহ আলম ও উত্তম বিশ্বাস নামে বাগেরহাটের মোংলা উপজেলার চিলা এলাকার পালিয়ে যাওয়া তিন চোরাশিকারীর নামে মামলা করেছে সুন্দরবন বিভাগ।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: