প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সুপার ওভারও ড্র, ফলাফল এলো ‘ডাবল’ সুপার ওভারে!

   
প্রকাশিত: ৮:২৯ পূর্বাহ্ণ, ১৯ অক্টোবর ২০২০

একদিনে এক (জোড়া) সুপার ওভারই যথেষ্ট রোমাঞ্চ জাগাতে। দিনের দ্বিতীয় ম্যাচও যখন সুপার ওভারে, তখন সে রোমাঞ্চের পারদ আরেকটু উঁচুতে ওঠে। সেই সুপার ওভারও যখন টাই হয়, যায় আরেকটি সুপার ওভারে? সেটি চলে যায় আরেক উচ্চতায়। আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো দ্বিতীয় সুপার ওভারে গড়ানো ম্যাচে নাটকীয় জয় পেয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

ম্যাচের নায়ক আবারো ক্রিস গেইল। সঙ্গে মায়াঙ্ক আগারওয়াল। তাতে দ্বিতীয় সুপার ওভারে গড়ানো ম্যাচে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। গতকাল রোববার (১৮ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুম্বাই প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে। জবাবে পাঞ্জাবও ৬ উইকেটে করে ১৭৬ রান। তাতে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে পাঞ্জাব প্রথমে ব্যাট করতে নেমে ৫ রান করে। মোহাম্মদ শামির ইয়র্কারের পর ইয়র্কারে মুম্বাইও আটকে যায় ৫ রানে। তাতে প্রথমবারের মতো সুপার ওভারও হয় টাই। তাতে প্রথমবারের মতো আবারো ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে মুম্বাই প্রথমে ব্যাট করে ১১ রান সংগ্রহ করে।

জবাবে ক্রিস গেইল ও মায়াঙ্ক আগারওয়াল আগ্রাসী ব্যাটিং করে ৪ বলেই করে ফেলেন ১৫ রান। ট্রেন্ট বোল্টকে প্রথম বলেই ছক্কা হাঁকান গেইল। পরের বলে ১ রান নেন। মায়াঙ্ক এরপর তৃতীয় ও চতুর্থ বলে দুটি বাউন্ডারি হাঁকিয়ে ঐতিহাসিক এক জয় উপহার দেন। এই জয়ে ৯ ম্যাচের ৩টিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে অবস্থান করছে পাঞ্জাব। অন্যদিকে ৯ ম্যাচের ৬টিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে মুম্বাই রয়েছে দ্বিতীয় স্থানে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: