প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য করা হবে

   
প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, ২৯ জুন ২০১৯

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, বেগম খালেদা জিয়া মুক্ত থাকলে এই অবৈধ নির্বাচন হতে পারতো না। তিনি মুক্ত থাকলে সরকার একদলীয় শাসন কায়েম করতে পারতো না। তাই সরকার নির্বাচনের আগ মুহূর্তে প্রতিহিংসামূলক মিথ্যা মামলায় সাজা দিয়ে খালেদা জিয়াকে দীর্ঘ দিন যাবত অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছেন।

শনিবার(২৯ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেগম সেলিমা রহমান বলেন, আপনারা দেখছেন ভয়ংকর আতংকে আজ সারাদেশ কাঁপছে। আজ কথা বলার স্বাধীনতা নাই, ন্যায় বিচার নাই। আজ শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দেয়া হয়েছে। আজকে আছে খুন, গুম, ধর্ষণ, দুর্নীতি ও শেয়ারবাজার লুট।

তিনি বলেন, নারী সমাজের আজকে জীবনের কোন নিরাপত্তা নেই। আপনারা দেখেছিলেন শিক্ষা খাতে নারীদের কতটা অগ্রগতি হয়েছিলো। কিন্তু আজকে কিশোরীরা স্কুল কলেজে যেতে ভয় পায়। কেন ভয় পায়? কারণ আজকে শিক্ষকের উপর আক্রমন হচ্ছে কিন্তু এর কোন বিচার হচ্ছে না। ক্ষমতার প্রভাব এবং দুর্নীতির মধ্য দিয়ে তারা এ সকল কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।

বেগম সেলিমা রহমান বলেন, আজকে আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। কারণ বাংলাদেশের এই অবৈধ সরকার যারা মিডনাইট নির্বাচন করে ক্ষমতায় এসে অবৈধভাবে সংসদ চালাচ্ছে তারা এসব কন্ট্রোল করতে পারছে না। কারণ তারা নিজেরাই অনৈতিক, তাদের মধ্যে কোন বিবেকবোধ নাই।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ভাবছেন এরকম মানববন্ধন দিয়ে কি হবে? আপনারা যেসকল খুন, গুম, ধর্ষণ ও অন্যায়ভাবে যে সকল মানুষকে কারাগারে আটকে রেখেছেন তাদের কোটি কোটি পরিবার আজকে সব যায়গায় উত্তাপ ছড়াচ্ছে। সেই উত্তাপ ভয়ংকর উত্তাপ, সেই উত্তাপে আপনারা জিততে পারবেন না। সুষ্ঠু নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী মহিলা দলের আহ্বায়ক বেগম আফরোজা আব্বাস, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: