প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুস্থ হওয়ার পরেও মানসিক হাসপাতালে পড়ে আছেন ১১ রোগী!

   
প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, ৩০ অক্টোবর ২০২০

ছাড়পত্র পাওয়ার উপযুক্ত হয়েও স্বজনদের উদাসীনতায় পাবনা মানসিক হাসপাতালে দীর্ঘদিন ধরে পড়ে আছেন ১১ জন রোগী। সুস্থ হওয়ার পরও হাসপাতাল ছাড়তে পারছেন না পাবনা মানসিক হাসপাতালে চিকিৎসাধীন ১১ রোগী। ভুল ঠিকানা দিয়ে ভর্তি করানো হয়েছিলো-তাই তাদের ফিরিয়েও দেয়া যাচ্ছে না।

প্রায় ৩২ বছর আগে। মানসিক ভারসাম্যহীন অবস্থায় পাবনা মানসিক হাসপাতালে ভর্তি করা হয় নাজমা নিলুফারকে। ১৯৮৯ সালের ১লা এপ্রিল যখন তাকে হাসপাতালে ভর্তি করা হয় তখন তার বয়স ছিল ২৮ বছর। এখন তিনি বৃদ্ধা।

শুধু নাজমাই নন, মানসিকভাবে সুস্থ এবং ছাড়পত্র পাবার উপযুক্ত হয়েও হাসপাতাল ছাড়তে পারছেন না ১১জন। এমনকি হাসপাতালেই মৃত্যু হওয়া অনেকের মরদেহ গ্রহণ করেননি আপনজনেরা।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, অধিকাংশ পরিবার একবার রোগী রেখে গেলে আর খোঁজ নিতে চান না। অতীতে জাতীয় পরিচয়পত্র না থাকায় ভর্তির সময় অনেকেই ব্যবহার করেছে ভুল ঠিকানা। মানসিক রোগীর প্রতি স্বজনদের আরো সহানুভুতিশীল হওয়ার আহ্বান চিকিৎসকদের।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: